স্পোর্টস ডেস্ক

১৬ সেপ্টেম্বর, ২০২৩ ১৩:০৪

এশিয়া কাপ শেষে দেশে ফিরেছে টাইগাররা

এশিয়া কাপের ব্যর্থ মিশন শেষে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। শনিবার (১৬ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় টাইগাররা।

এশিয়া কাপে দুর্দান্ত কিছু করার আশা নিয়ে শ্রীলঙ্কায় পা রেখেছিল বাংলাদেশ। আগফানিস্তানের বিপক্ষে বড় জয়ে সুপার ফোর নিশ্চিত করলেও এই অংশের প্রথম দুই ম্যাচেই হেরেছে সাকিব আল হাসানের দল। টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ার পর অবশ্য ভারতের বিপক্ষে সুপার ফোরের শেষ ম্যাচে সান্ত্বনার জয় পেয়েছে টাইগাররা।

এবারের এশিয়া কাপে দারুণ সম্ভাবনাময় এক দল ছিল বাংলাদেশের। তবে টুর্নামেন্টের শুরুতেই বড়সড় এক ধাক্কা খায় সাকিব আল হাসানের দল। শ্রীলঙ্কার কাছে হার দিয়ে এশিয়া কাপ মিশন শুরু হয় টাইগারদের।

শ্রীলঙ্কার কাছে হারের গ্লানি অবশ্য এক ম্যাচ পরেই ভুলিয়ে দিয়েছে বাংলাদেশ; আফগানিস্তানকে বিশাল ব্যবধানে হারিয়ে গ্রুপের প্রথম দল হিসেবে সুপার ফোরে উঠে। কিন্তু আত্মবিশ্বাসটা পরের ম্যাচে আর কাজে লাগাতে পারেনি সাকিবের দল।

সুপার ফোরের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে নাস্তানাবুদ হওয়ার পর শ্রীলঙ্কার বিপক্ষে লড়াই করে হার। টুর্নামেন্ট আসলে সেখানেই শেষ বাংলাদেশের। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) ভারত-বাংলাদেশ ম্যাচটা ছিল স্রেফ নিয়ম রক্ষার ম্যাচ। তবে এই ম্যাচে রোহিতদের হারিয়ে কিছুটা হলেও আত্মবিশ্বাস পেয়েছে সাকিবের দল।

ওয়ানডে বিশ্বকাপ শুরু হতে বাকি আর ২০ দিনের মতো। এশিয়া কাপের ভুলগুলো দ্রুত কাটিয়ে উঠতে এই ২০ দিন ভালোভাবেই কাজে লাগাতে হবে বাংলাদেশকে। এছাড়া শেষের দিকে তাক লাগানো শেখ মেহেদী-তানজিম সাকিবদের কিভাবে কাজে লাগানো যায় এই টুর্নামেন্টে, সেটাও এখন ভাবনার বিষয়।

আপনার মন্তব্য

আলোচিত