স্পোর্টস ডেস্ক

১৯ সেপ্টেম্বর, ২০২৩ ১৫:৫০

পাঁচ বছর পর টেস্ট ম্যাচ পেল সিলেট

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে এখন ঢাকায় নিউজিল্যান্ড দল। এই সিরিজ শেষেই ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপ মিশনে যাত্রা করবে দল দুটি।

এদিকে বিশ্বকাপের পর টেস্ট সিরিজ খেলতে আবারও ঢাকায় আসবে কিউইরা। টেস্ট সিরিজের দিনক্ষণ আগেই নির্ধারিত ছিল। তবে সেবার ভেন্যুর বিষয়ে কিছুই জানায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার জানা গেল, ব্ল্যাক-ক্যাপসদের বিপক্ষে টেস্ট সিরিজের ভেন্যু।

বিশ্বকাপের পর ২৮ নভেম্বর থেকে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টটি। আর আগামী ৬ ডিসেম্বর থেকে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি।

সোমবার (১৮ সেপ্টেম্বর) মিরপুরে এই সিরিজের টাইটেল স্পন্সর ঘোষণার সময় এই তথ্য জানানো হয়েছে।

এর মধ্য দিয়ে প্রায় পাঁচ বছর পর টেস্ট ম্যাচ পাচ্ছে সিলেট। সবশেষ ২০১৮ সালের ২ নভেম্বর দেশের সপ্তম টেস্ট ভেন্যু হিসেবে সিলেটের অভিষেক হয়। জিম্বাবুয়ের বিপক্ষে সেই টেস্টে ১৫১ রানে হেরেছিল লাল-সবুজেরা।

আগামী ২১, ২৩ ও ২৬ সেপ্টেম্বর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মাঠে গড়াবে বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের ম্যাচগুলো। তবে আগামী মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) থেকে স্টেডিয়ামের টিকিট কাউন্টারে টিকিট পাওয়া যাবে। প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত টিকিট কিনতে পারবেন দর্শকরা। ম্যাচের দিন ও আগের দিনও টিকিট পাওয়া যাবে।

অন্যদিকে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজটি শেষ করেই বিশ্বকাপের বিমানে চাপবে টাইগাররা। আগামী ২৭ সেপ্টেম্বর দেশ ছাড়ার কথা লাল-সবুজের প্রতিনিধিদের। ৫ অক্টোবর থেকে শুরু হবে দেড় মাসের এই মহাযজ্ঞ।

বাংলাদেশের বিশ্বকাপ মিশনটা শুরু হবে ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের মধ্য দিয়ে। তবে এর আগে ২৯ সেপ্টেম্বর ও ২ অক্টোবর শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এ ছাড়া ১১ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটি হবে রাউন্ড রবিন লিগে বাংলাদেশের শেষ ম্যাচ।

এর আগে, শনিবার নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম দুই ওয়ানডে ম্যাচের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে অধিনায়ক সাকিব আল হাসানকে। তার পরিবর্তে দলকে নেতৃত্ব দেবেন লিটন কুমার দাস। সাকিবের সঙ্গে বিশ্রাম দেওয়া হয়েছে মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ এবং তিন পেসার তাসকিন আহমেদ, হাসান মাহমুদ আর শরিফুল ইসলামকে। তবে দলে ফিরেছেন ওপেনার তামিম ইকবাল, অভিজ্ঞ মিডল-অর্ডার ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদ, পেস অলরাউন্ডার সৌম্য সরকার ও উইকেটরক্ষক নুরুল হাসান সোহান।

আপনার মন্তব্য

আলোচিত