স্পোর্টস ডেস্ক

২৮ সেপ্টেম্বর, ২০২৩ ১৪:১০

তৃতীয় ম্যাচে এসে জয়ের দেখা পেল বাংলাদেশ

এশিয়ান গেমসে শুরুর দুই ম্যাচেই হেরেছিল বাংলাদেশ হকি দল। অবশেষে তৃতীয় ম্যাচে জয়ের দেখা পেল রোমান-শিতুলরা। আজ (বৃহস্পতিবার) ২৮ সেপ্টেম্বর সিঙ্গাপুরকে ৭-৩ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ দল।

বাংলাদেশের হয়ে দুটি গোল করেন সোহানুর রহমান সবুজ। একটি করে গোল করেন পুষ্কর খীসা মিমো, মিলন হোসেন, আশরাফুল ইসলাম, আরশাদ হোসেন ও রাকিবুল হাসান। সিঙ্গাপুরের হয়ে জোড়া গোল করেন নাইডু হারিরাজ। অপর গোলটি আসে লু কান্টের স্টিক থেকে। 

ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলে বাংলাদেশ। চীনের হাংজুর গংশু কানাল স্পোর্টস পার্ক স্টেডিয়ামে ম্যাচের প্রথম কোয়ার্টারে এগিয়ে যায় বাংলাদেশ। খেলার ৭ মিনিটে বাংলাদেশকে এগিয়ে দেন মিমো (১-০)। 

দ্বিতীয় কোয়ার্টারে বাংলাদেশ ব্যবধান দ্বিগুণ করে। খেলার ২৩ মিনিটে মিলনের গোলে বাংলাদেশের স্কোরলাইন হয় (২-০)। তৃতীয় কোয়ার্টারে বাংলাদেশকে তৃতীয় গোল করেন আশরাফুল ইসলাম। পেনাল্টি স্ট্রোক থেকে এই ডিফেন্ডার লক্ষ্যভেদ করে সিঙ্গাপুরকে আরও ব্যাকফুটে ফেলে দেন (৩-০)।

তিন গোলে পিছিয়ে থেকে সিঙ্গাপুর ম্যাচে ফেরার চেষ্টা করে। প্রতিদ্বন্দ্বিতা গড়ে  দুই মিনিটে দুই গোল শোধ দেয়। খেলার ৩৮ মিনিটে প্রথম গোল দেয় তারা। আক্রমণ থেকে নাইডু হারিরাজ স্কোর লাইন ৩-১ করেন। পরের মিনিটে লু কান্ট দ্বিতীয় গোল করে বাংলাদেশকে চিন্তায় ফেলে দেন (৩-২)।

খেলার ৪৫ মিনিটে বাংলাদেশ আবারও গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের কাছে রাখে। আক্রমণ থেকে আরশাদ হোসেন দলকে চতুর্থ গোল উপহার দেন। দুই মিনিট পর রাকিবুল হাসান পেনাল্টি কর্নার থেকে বাংলাদেশের হয়ে পঞ্চম গোল করেন। খেলার ৫১ মিনিটে আবারো সিঙ্গাপুরের ব্যবধান কমান নাইডু ( ৫-৩)।  খেলার শেষ হওয়ার তিন মিনিট আগে বাংলাদেশের হয়ে জোড়া গোল করেন সোহানুর রহমান। তাতেই বাংলাদেশর স্কোরলাইন হয় (৭-৩)।  

আগামী শনিবার উজবেকিস্তানের বিপক্ষে নামবে বাংলাদেশ।

আপনার মন্তব্য

আলোচিত