স্পোর্টস ডেস্ক

১১ অক্টোবর, ২০২৩ ১৩:৫০

আইসিসির সেপ্টেম্বরের সেরার লড়াইয়ে গিল-সিরাজ-মালান

চলতি বছরের সেপ্টেম্বর মাসের সেরা ক্রিকেটারের তালিকা প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তালিকায় জায়গা পেয়েছেন দুই ভারতীয় ক্রিকেটার শুভমান গিল ও মোহাম্মাদ সিরাজ। অন্যজন ইংল্যান্ডের ওপেনার ডেভিড মালান।

চলতি বছর ব্যাট হাতে দারুণ ছন্দে ছিলেন গিল। এর মধ্যে গত সেপ্টেম্বরে অসাধারণ ব্যাটিং করেছেন এই তরুণ। দারুণ ব্যাটিংয়ে ৮০ গড়ে করেছেন ৪৮০ রান। দুটি হাফ সেঞ্চুরি ছাড়াও আছে বাংলাদেশের বিপক্ষে অসাধারণ এক সেঞ্চুরি।

দারুণ এই ফর্ম ঘরের মাটিতে অস্ট্রেলিয়া সিরিজেও ধরে রাখেন গিল। মোহালিতে সিরিজের প্রথম ম্যাচেই তিনি করেন ৭৪ রান। ইন্দোরে পরের ম্যাচে খেললেন ঝলমলে ১০৪ রানের অনবদ্য এক ইনিংস। যা তাকে জায়গা করে দিয়েছে মাস সেরার তালিকায়।

এদিকে আরেক ভারতীয় সিরাজ এশিয়া কাপের ফাইনালে ইতিহাস সৃষ্টি করেন। তার বোলিংয়ের সামনে ফাইনাল ম্যাচে কোনো প্রতিদ্বন্দ্বীতা করতে পারেনি শ্রীলঙ্কা। গতি, বাউন্স আর লাইন-লেংথে শ্রীলঙ্কাকে নাকানিচুবানি খাইয়ে মাত্র ২১ রান খরচায় দখল করেন ছয় উইকেট।

সিরিজের অসাধারণ বোলিংয়ে মাত্র ৫০ রানে অলআউট হয় স্বাগতিকরা। পরে ব্যাটিংয়ে নেমে সহজেই এই লক্ষ্য তাড়া করে ভারত। সবমিলিয়ে গত মাসে ১৭.২৭ গড়ে ১১ উইকেট নেন সিরাজ।

ইংলিশ তারকা মালানও গত মাসে ব্যাট হাতে দারুণ সময় পার করেছেন। নিউ জিল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে রানের ফোয়ারা ছুটিয়ে বাঁহাতি এই ওপেনার সিরিজ সেরার পুরস্কার জিতেছেন। সিরিজে তিন ম্যাচে দুই ফিফটি ও এক সেঞ্চুরিতে ১০৫.৭২ স্ট্রাইক রেটে ২৭৭ রান করেন মালান।

আপনার মন্তব্য

আলোচিত