স্পোর্টস ডেস্ক

১৩ অক্টোবর, ২০২৩ ১১:১৩

বিশ্বকাপ বাছাই: ব্রাজিলকে রুখে দিয়েছে ভেনিজুয়েলা

বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিলকে রুখে দিয়েছে ভেনিজুয়েলা। হারতে থাকা ম্যাচ থেকে এক পয়েন্ট অর্জন করেছে তারা।

শুক্রবার সকালে অ্যারেনা পান্তানালে বিশ্বকাপ বাছাইয়ে ভেনিজুয়েলা-ব্রাজিলের ম্যাচ ১-১ গোলে ড্র হয়েছে।

গাব্রিয়েল ব্রাজিলকে এগিয়ে নেওয়ার পর এদুয়ার্দ বেলো ভেনেজুয়েলাকে সমতায় ফেরান।

এদিনই নিকোলাস ওটামেন্ডির গোলে প্যারাগুয়েকে ১-০ গোলে হারিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ের পয়েন্ট টেবিলে শীর্ষে ওঠে আর্জেন্টিনা। ঘণ্টা দুয়েকের ব্যবধানে শীর্ষস্থান পুনরুদ্ধারের পথেই ছুটছিল ব্রাজিল। কিন্তু হোঁচট খেয়ে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে তারা।

ম্যাচের দ্বিতীয় মিনিটে আক্রমণে ওঠে ব্রাজিল। নেইমারের পাস ধরে রিশার্লিসন ক্রস বাড়ান গোলমুখে। ভিনিসিয়াস জুনিয়র বলের নাগাল পাওয়ার আগেই ভেনিজুয়েলা ডিফেন্ডার ওসারিও ভেস্তে দেন আক্রমণ।

৩৮তম মিনিটে কাসেমিরোর শট গোলরক্ষক রোমো ঝাঁপিয়ে পড়ে আটকান। এর একটু পর দানিলোকে তুলে ইয়ান কুতোকে নামান ব্রাজিল কোচ ফের্নান্দো জিনিস।

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে আক্রমণের গতি কিছুটা বাড়ে ব্রাজিলের। ৪৮তম মিনিটে পায়ের কারিকুরিতে জায়গা বের করে নেওয়ার পর নেইমারের শট ফিস্ট করে আটকান গোলরক্ষক।

দুই মিনিট পরই কাঙ্ক্ষিত গোল আদায় করে নেয় টানা দুই ম্যাচ জিতে আসা ব্রাজিল। নেইমারের কর্নার থেকে গতিময় হেডে জাল খুঁজে নেন গাব্রিয়েল।

পরের মিনিটেই ব্যবধান দ্বিগুণের সুযোগ হারান নেইমার। কুতোর ক্রসে বক্সের ভেতর থেকে এই ফরোয়ার্ড পা ছোঁয়ালে বল ক্রসবারের উপর দিয়ে উড়ে যায়।

৭০তম মিনিটে সতীর্থের ক্রস নেইমার বুক দিয়ে নামিয়ে দেওয়ার পর জোরাল শটে বল জালে জড়ান ভিনিসিয়াস। কিন্তু অফসাইডের কারণে হয়নি গোল।

কোণঠাসা ভেনেজুয়েলা দারুণভাবে ঘুরে দাঁড়ায় বেলোর দুর্দান্ত গোলে। ৮৫ মিনিটে জেফারসন সাভারিনোর ক্রসে ওভারহেড কিকে লক্ষ্যভেদ করেন বেলো। পোস্টের নিচে এদেরসনের কিছুই করার ছিল না।

আপনার মন্তব্য

আলোচিত