স্পোর্টস ডেস্ক

২৭ অক্টোবর, ২০২৩ ২১:৩৭

টি-টোয়েন্টি ক্রিকেটে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের মেয়েদের সিরিজ জয়

পাকিস্তানের মেয়েদের বিপক্ষে টানা দ্বিতীয় টি–টোয়েন্টি জিতেছে বাংলাদেশের মেয়েরা।

তিন ম্যাচের সিরিজের দ্বিতীয় টি–টোয়েন্টিতে আজ পাকিস্তানকে ২০ রানে হারিয়ে তাদের বিপক্ষে প্রথম সিরিজ জিতেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

চট্টগ্রামের এই জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামেই গত বুধবার পাকিস্তানকে সিরিজের প্রথম টি–টোয়েন্টিতে ৫ উইকেটে হারিয়েছিল বাংলাদেশের মেয়েরা।

পাকিস্তানের বিপক্ষে এই নিয়ে ১৯টি টি–টোয়েন্টি খেলে চতুর্থ জয় পেল বাংলাদেশের মেয়েরা। দলটির বিপক্ষে বাংলাদেশ প্রথম টি–টোয়েন্টি খেলেছে ২০১২ সালের আগস্টে। প্রথম জয় পেয়েছিল ২০১৮ সালের জুন মাসে।

তবে সর্বশেষ তিনটি জয় এক মাসের মধ্যে। এই ৩ জয়ের প্রথমটি এসেছে গত ২৫ সেপ্টেম্বর। চীনের হাংজুতে পাকিস্তানের বিপক্ষে সেই জয়ে এশিয়ান গেমসে ব্রোঞ্জপদক জিতেছিল বাংলাদেশের মেয়েরা।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ টসে হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। পুরো ২০ ওভার ব্যাটিং করে ৬ উইকেটে ১২০ রান তোলে তারা। শারমীন সুলতানা ও মুর্শিদা খাতুনের ব্যাটিংয়ে ইনিংসের শুরুটা হয় ভালো। ৪.৩ ওভারে শারমীন আউট হওয়ার আগে দুজনে মিলে উদ্বোধনী জুটিতে তুলেছেন ৩৪ রান। শারমীন আউট হয়েছেন ১৩ বলে ২ চার ও ১ ছয়ে ১৮ রান করে।

মুর্শিদা করেছেন ২০ রান। ২৮ বলের ইনিংসটিতে মেরেছেন দুটি চার। এ ছাড়া দুই অঙ্কে পৌঁছেছেন সোবহানা মোস্তারি (১১ বলে ১৬), অধিনায়ক নিগার সুলতানা (১৯ বলে ১০), স্বর্ণা আক্তার (২২ বলে ২৭*) ও রিতু মনি (২১ বলে ১৯)। পাকিস্তানের পক্ষে ৩৪ রান দিয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন ডায়না বেগ।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। মারুফা আক্তারের বলে দলের ৩ রানেই ফিরে যান নাতালিয়া পারভিজ। নিয়মিত বিরতিতে উইকেট হারানো পাকিস্তানের পক্ষে ৪৪ বলে সর্বোচ্চ ৩০ রান করেন বিসমাহ মারুফ।

শেষ পর্যন্ত পুরো ২০ ওভার ব্যাটিং করে ৭ উইকেটে ১০০ রান তুলতে পেরেছে পাকিস্তানের মেয়েরা। বাংলাদেশের পক্ষে ২টি করে উইকেট নেন নাহিদা আক্তার ও রাবেয়া খান। একটি করে উইকেট মারুফা ও ফাহিমা খাতুনের।

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ : ২০ ওভারে ১২০/৬ স্বর্ণা ২৭*, মুর্শিদা ২০, রিতু ১৯; ডায়ানা ২/৩৪, হানি ১/১২, সান্ধু ১/১৬

পাকিস্তান : ২০ ওভারে ১০০/৭ বিসমাহ ৩০, ইরাম ১৫, হানি ১৪*; নাহিদা ২/১৫, রাবেয়া ২/২১, মারুফা ১/১৫

ফল : বাংলাদেশ ২০ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : স্বর্ণা আক্তার।
সিরিজ : বাংলাদেশ ২–০ ব্যবধানে এগিয়ে।

আপনার মন্তব্য

আলোচিত