সিলেটটুডে ডেস্ক

০২ নভেম্বর, ২০২৩ ১৮:৫৭

তিন সেঞ্চুরি মিসের আক্ষেপের ম্যাচে ভারতের সংগ্রহ ৩৫৭

মুম্বাইয়ের ওয়াংখেড়ে শচীন টেন্ডুলকারের মাঠ। এ মাঠেই ৪৯তম ওয়ানডে শতকে তাঁকে ছুঁয়ে ফেলার সম্ভাবনা ছিল বিরাট কোহলির। আর শুবমান গিল ও শ্রেয়াস আইয়ারদের সামনে ছিল বিশ্বকাপে প্রথম শতকের হাতছানি।  

কিন্তু সম্ভাবনা জাগিয়েও শেষ পর্যন্ত তিনজনের একজনও তিন অঙ্ক স্পর্শ করতে পারেননি। গিল আউট হয়েছেন ৯২ রানে, কোহলি ৮৮ আর আইয়ার ৮২-তে।

 তবে তিনটি শতক মিসের আক্ষেপের দিনে শ্রীলঙ্কার বিপক্ষে বড় সংগ্রহই গড়েছে ভারত। বৃহস্পতিবার টসে হেরে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৮ উইকেটে ৩৫৭ রান তুলেছে রোহিত শর্মার দল। শ্রীলঙ্কার হয়ে ৮০ রানে ৫ উইকেট নিয়েছেন দিলশান মাদুশঙ্কা। কোহলি, গিল ও আইয়ার—তিনজনকেই আউট করেছেন বাঁহাতি এ পেসার।

মাদুশঙ্কার পাঁচ শিকারের প্রথমটি ছিল রোহিতের। ইনিংসের প্রথম বলে বাউন্ডারি পেলেও দ্বিতীয় বলেই বোল্ড হন ভারতীয় অধিনায়ক। দ্রুত ফিরতে পারতেন কোহলি আর গিলও। মাদুশঙ্কার তৃতীয় ওভারের পঞ্চম বলে কাভার-পয়েন্টে ক্যাচ তুলেছিলেন গিল, কিন্তু চারিত আসালঙ্কা সেটি নিতে পারেননি। দুই বল পর দুশমন্ত চামিরার বলে তাঁরই হাতে ক্যাচ দেন কোহলি। বল তালুতে নিলেও শরীরের ভারসাম্য রাখতে না পারায় ফেলে দেন চামিরা।

৮ ও ১০ রানে ‘নতুন জীবন’ পাওয়া গিল আর কোহলিই ভারতের ইনিংসকে বড় সংগ্রহের দিকে টেনে নিয়ে যান। কাছাকাছি সময়ে দুজনই অর্ধশতক পূর্ণ করে এগিয়ে যান তিন অঙ্কের দিকেও। কিন্তু ওয়াংখেড়ে গ্যালারিকে স্তব্ধ করে দুজনই ফিরে যান ১০ বলের ব্যবধানে।

আপনার মন্তব্য

আলোচিত