স্পোর্টস ডেস্ক

১১ নভেম্বর, ২০২৩ ১১:৪৯

সাকিবকে ছাড়া বাংলাদেশ, ম্যাক্সওয়েলকে ছাড়া খেলছে অস্ট্রেলিয়া

বিশ্বকাপে বাংলাদেশের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ।

বাংলাদেশ খেলতে নেমেছে দলের সেরা তারকা ও অধিনায়ক সাকিব আল হাসানকে ছাড়া। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচজয়ী ইনিংস খেলার পথে ইনজুরিতে পড়েন সাকিব। অন্যদিকে, আফগানিস্তানের বিপক্ষে ম্যাচজয়ী ডাবল সেঞ্চুরি করার পথে ইনজুরিতে পড়েন গ্লেন ম্যাক্সওয়েল।

বাংলাদেশ তাদের একাদশে তিন পরিবর্তন এনেছে। সাকিব আল হাসান তো আগেই ছিটকে গেছেন। একই সঙ্গে তানজিম হাসান সাকিব ও শরীফুল ইসলাম বাদ পড়েছেন গত ম্যাচের একাদশ থেকে। অস্ট্রেলিয়ার বিপক্ষে একাদশে ফিরেছেন মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ ও শেখ মেহেদি হাসান। তানজিদ হাসান তামিম, লিটন দাস—দুই ওপেনারের সঙ্গে আছেন অভিজ্ঞ দুই ক্রিকেটার মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। স্পিন আক্রমণে নাসুমের সঙ্গে থাকছেন দুই স্পিন বোলিং অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ও শেখ মেহেদি হাসান। পেস আক্রমণে থাকছেন মোস্তাফিজ ও তাসকিন আহমেদ।

অন্যদিকে অস্ট্রেলিয়ার সেমিফাইনাল নিশ্চিত হয়েছে অনেক আগেই। গ্লেন ম্যাক্সওয়েলকে আজ বিশ্রাম দিয়েছে। যেখানে ম্যাক্সওয়েল পায়ের সমস্যা নিয়েও আফগানিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়াকে অবিশ্বাস্য জয় এনে দিয়েছিলেন। ম্যাক্সওয়েলের পাশাপাশি মিচেল স্টার্ককেও বাংলাদেশের বিপক্ষে বিশ্রাম দেওয়া হয়েছে। ম্যাক্সওয়েল, স্টার্কের পরিবর্তে একাদশে এসেছেন স্টিভ স্মিথ ও শন অ্যাবট। পেস আক্রমণে অধিনায়ক প্যাট কামিন্সের সঙ্গে থাকছেন জশ হ্যাজলউড, শন অ্যাবট, মার্কাস স্টয়নিস ও মিচেল মার্শ। যার মধ্যে স্টয়নিস, মার্শ ও অ্যাবট পেস বোলিং অলরাউন্ডার। স্পিন আক্রমণের নেতৃত্বে থাকছেন অ্যাডাম জাম্পা। জাম্পার পাশাপাশি মারনাস লাবুশেন, স্টিভ স্মিথের ঘূর্ণিকেও কাজে লাগাতে পারে অস্ট্রেলিয়া।

বাংলাদেশের একাদশ:
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, লিটন দাস, তানজিদ হাসান তামিম, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শেখ মেহেদি হাসান, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান

অস্ট্রেলিয়ার একাদশ:
প্যাট কামিন্স (অধিনায়ক), ট্রাভিস হেড, ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, মিচেল মার্শ, মারনাস লাবুশেন, জস ইংলিশ (উইকেটরক্ষক), মার্কাস স্টয়নিস, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজলউড, শন অ্যাবট

আপনার মন্তব্য

আলোচিত