সিলেটটুডে ডেস্ক

১২ নভেম্বর, ২০২৩ ১৯:৩৬

দুই সেঞ্চুরিতে চারশ’ ছাড়ানো সংগ্রহ ভারতের

শ্রেয়াস আইয়ার ও লোকেশ রাহুলের সেঞ্চুরিতে চারশ’ ছাড়ানো সংগ্রহ পেয়েছে। আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৪১০ রান তুলেছে ভারত। নেদারল্যান্ডসের লক্ষ্য ৪১১ রান। ভারতের এমন রান উৎসবে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে জায়গা করে নেয়া অনেকটাই নিশ্চিত বাংলাদেশের।

রোববার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। শুরু থেকেই ডাচ বোলাদের ওপর চড়াও হন দুই ওপেনার রোহিত ও শুভমান গিল। দুই জনে গড়েন শতরানের জুটি। দলীয় ১০০ রানে ৩২ বলে ৫১ রান করে আউট হন শুভমান গিল।

এরপরও আক্রমণ চালিয়ে গেছেন রোহিত। তবে ক্যারিয়ারের ৫৪তম ফিফটি পূরণ করেই সাজঘরের পথে হেঁটেছেন ভারতীয় এই ওপেনার। ৫৪ বলে ৬১ রান করেন তিনি। এরপর ক্রিজে আসা শ্রেয়াস আইয়ারকে নিয়ে ৭১ রানের জুটি গড়েন বিরাট কোহলি। দলীয় ২০০ রানে ৫৬ বলে ৫১ রানে আউট তিনি।

এরপর শুরু হয় শ্রেয়াস আইয়ার আর লোকেশ রাহুলের তাণ্ডব। চতুর্থ উইকেটে ১২৮ বলে ২০৮ রানের বিশাল জুটিতে ভারতকে চারশ পার করে দেন তারা। ৮৪ বলে শতক স্পর্শ করেন আইয়ার, রাহুলের সেঞ্চুরি ছুঁতে লাগে মাত্র ৬২ বল। ইনিংসের এক বল বাকি থাকতে আউট হন রাহুল। ৬৪ বলে ১০২ রানের ইনিংসে ১১টি চার আর ৪টি ছক্কা হাঁকান রাহুল।

শেষ পর্যন্ত ৫০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৪১০ রান সংগ্রহ করে ভারত। ৯৪ বলে ১২৮ রানে অপরাজিত থাকেন আইয়ার। মারকুটে ইনিংসে তিনি ১০টি চারের সঙ্গে হাঁকান ৫টি ছক্কা। সূর্যকুমার যাদব অপরাজিত থাকেন ২ রানে। নেদারল্যান্ডসের পক্ষে বাস ডি লিড নেন ২টি উইকেট।

আপনার মন্তব্য

আলোচিত