স্পোর্টস ডেস্ক

২৩ নভেম্বর, ২০২৩ ১৬:১৯

নতুন কোচ নিয়োগের কথা ভাবছে ভারতীয় ক্রিকেট বোর্ড

ভারতের ক্রিকেটে শেষ হতে চলেছে রাহুল দ্রাবিড়ের অধ্যায়। দেশটির সাবেক এই ক্রিকেটার দুই বছরের চুক্তিতে রোহিত শর্মাদের দায়িত্ব নিয়েছিলেন। তার অধীনেই সদ্য সমাপ্ত ওয়ানডে বিশ্বকাপে দাপুটে পারফরম্যান্স করেছে বিরাট কোহলিরা। তবে শেষ পর্যন্ত শিরোপা ঘরে ওঠাতে পারেনি স্বাগতিকরা। এমন অবস্থায় চুক্তি শেষ হওয়ার পর নতুন করে মেয়াদ বাড়াতে রাজি নন দ্রাবিড়।

রাহুল মেয়াদ বাড়াতে রাজি না হওয়ায় এখন নতুন করে কোচ নিয়োগের কথা ভাবতে হচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই)। কোহলিদের নতুন কোচ হওয়ার দৌড়ে এগিয়ে আছেন দ্রাবিড়েরই সতীর্থ ভিভিএস লক্ষ্মণ।

বিশ্বকাপের পর আজ থেকে শুরু হচ্ছে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মটিতে ভারতের ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজে দ্রাবিড়ের পরিবর্তে অন্তবর্তীকালীন প্রধান কোচের দায়িত্ব পালন করবেন লক্ষ্মণ

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া ভারতীয় ক্রিকেট বোর্ডের একটি সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, বিসিসিআইয়ের সঙ্গে নতুন করে আর কোনো চুক্তি করছেন না দ্রাবিড়। দুই বছর দায়িত্ব পালনকালে তার অধীনে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল, বিশ্বকাপ ফাইনাল এবং এশিয়া কাপ ফাইনালে উঠেছিল কোহলিরা। তবে এশিয়া কাপ ছাড়া আর কোনো শিরোপাই জেতেনি কোহলিরা।

এদিকে টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন বলছে, দ্রাবিড় নিজেই বিসিসিআইকে জানিয়েছেন যে তিনি আর পূর্ন মেয়াদের জাতীয় দলের কোচ হিসেবে থাকতে চান না। প্রায় ২০ বছর খেলোয়াড়ি জীবনের পর গত দুই বছরেও একই নিয়মকানুনের মধ্য দিয়েই যেতে হয়েছে। তবে আর এমনটি চালিয়ে যেতে চান না এই কিংবদন্তি ক্রিকেটার।

আপনার মন্তব্য

আলোচিত