স্পোর্টস ডেস্ক

২৩ ডিসেম্বর, ২০২৩ ০৯:৫২

ফ্লুমিনেসকে হারিয়ে ক্লাব বিশ্বকাপ চ্যাম্পিয়ন ম্যান সিটি

ক্লাব বিশ্বকাপ আসরের ফাইনালে ব্রাজিলের ক্লাব ফ্লুমিনেসকে উড়িয়ে চ্যাম্পিয়ন হয়েছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি।

শুক্রবার বাংলাদেশ সময় রাত ১২টায় সৌদি আরবের জেদ্দার কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটিতে ফ্লুমিনেসকে ৪-০ গোলের হারায় পেপ গার্দিওলার শীর্ষরা।

ম্যাচের ৪০ সেকেন্ডের মধ্যেই এগিয়ে যায় ম্যানচেস্টার সিটি। ফাবিওর স্পর্শ থেকে বল টেনে নিয়ে শট নেন নাথান আকে। বক্স থেকে সেই বল জালে পাঠান আর্জেন্টাইন স্ট্রাইকার হুলিয়ান আলভারেস। ক্লাব বিশ্বকাপের ফাইনালে এটিই সবচেয়ে কম সময়ের গোল। আগেরটি ছিল সপ্তম মিনিটে; ২০১৩ সালে যেটি করেছিলেন বায়ার্ন মিউনিখেল ডানটে।

২৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে সিটি। ফোডেনের বাড়ানো বল সতীর্থ পাওয়ার আগেই ফ্লুমিনেস ফুটবলার নিনোর পায়ে লেগে জালে জড়ায়। ৪০তম মিনিটে দারুণ এক সুযোগ পায় ফ্লুমিনেস। মার্সেলোর করা কর্নার থেকে উড়ে আসা বল হেড নেন আরিয়াস। ঝাঁপিয়ে সেটি অবশ্য ঠেকিয়ে দেন এদারসন মোয়ারেস। এগিয়ে থেকেই বিরতিতে যায় চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাধারীরা।

খেলার দ্বিতীয়ার্ধে সমতা ফেরানোর লড়াই চালিয়ে যায় ফ্লুমিনেস। তবে সিটির কাছে পেরে উঠছিল না তারা। উল্টো ৭২তম মিনিটে আরও এক গোল হজম করে ব্রাজিলিয়ান ক্লাবটি। বাঁ দিক থেকে আলভারেসের দেওয়া পাস বক্স থেকে জালে পাঠান ফিল ফোডেন। ৮৮তম মিনিটে আরও একটি গোল পায় সিটি। উড়ে আসা বল বক্সে নিয়ন্ত্রণে নিয়ে গতিময় শটে জাল খুঁজে নেন আলভারেস। আর বড় জয় নিয়ে শিরোপা উল্লাস করে সিটিজেনরা।

আপনার মন্তব্য

আলোচিত