স্পোর্টস ডেস্ক

২৪ ডিসেম্বর, ২০২৩ ১১:৪৪

বিগ ব্যাশে ‘সাকিব-প্রভাব’, প্যাড ছাড়াই নেমে গেলেন হারিস রউফ

ছবি : সংগৃহীত

টাইমড আউট ক্রিকেটেরই অংশ। অথচ এটা অনুশীলিত হচ্ছিল না এতদিন। এবারের বিশ্বকাপে ক্রিকেটের সেই আইনকে ফিরিয়ে এনেছিলেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। বিশ্বকাপের ম্যাচে শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথুসকে আউট করেছিলেন সাকিব।

ব্যাটিং করতে প্রস্তুত হতে দেরি করায় অ্যাঞ্জেলো ম্যাথুসকে টাইমড আউটের দাবি জানিয়েছিল সাকিব। এমন কাণ্ডের পর অনেকেই সাকিবের পাশে দাঁড়িয়েছেন। আবার অনেকেই ক্রিকেটীয় চেতনা তুলে ধরে এর বিরোধিতা করেছেন। তবে যেটাই হোক, সাকিবের এমন কাণ্ডের পর থেকে ভীতি ছড়িয়ে গেছে ব্যাটসম্যানদের মনে।

এবার টাইমড আউটের ভয়ে প্যাড ছাড়াই ব্যাট করতে নেমে পড়লেন পাকিস্তানের পেসার হারিস রউফ। সেই ভিডিও এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল।

ঘটনাটি অস্ট্রেলিয়ার ঘরোয়া টি–টোয়েন্টি আসর বিগ ব্যাশ লিগে। ম্যাচ চলছিল মেলবোর্ন স্টার্স ও সিডনি থান্ডারের। মেলবোর্ন স্টার্সের হয়ে খেলেন হ্যারিস রউফ। সেই তিনি শেষ ওভারের শেষ বলে ব্যাট করতে নামেন।

এর আগের তিন বলে ৩ উইকেট এনে দেন সিডনি থান্ডারের পেসার ড্যানিয়েল স্যামস। সেই সময়ে ব্যাট করতে নামার জন্য একদমই অপ্রস্তুত ছিলেন হারিস। ক্রিজে আসার পর মাথায় হেলমেট পরেন তিনি। গ্লাভস সঙ্গে করে নিয়ে এলেও সেটা হাতে পরেননি তখনো।

এভাবে ব্যাটিংয়ে নামার আরেকটি কারণ অবশ্য থাকতে পারে। ইনিংসে শেষ বলে নন-স্ট্রাইক প্রান্তে ছিলেন রউফ। ব্যাটিংয়ে প্রয়োজন পড়বে না ভেবেই হয়তো প্যাড ছাড়াই মাঠে নেমে যান তিনি। সেটাই হয়েছে শেষ বলেও উইকেট হারিয়েছে মেলবোর্ন স্টার্স।

আপনার মন্তব্য

আলোচিত