স্পোর্টস ডেস্ক

২৯ ডিসেম্বর, ২০২৩ ১৪:৩৪

৫ ওভার খেলা হলে কত লক্ষ্য হবে বাংলাদেশের?

মাউন্ট মঙ্গানুইতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বৃষ্টির বাধায় খেলা আপাতত বন্ধ রয়েছে। ম্যাচের ১১তম ওভারে হানা দেওয়া বৃষ্টির পর খেলা মাঠে গড়ানো নিয়েও আছে শঙ্কা।

বৃষ্টি থামার পর যদি খেলা হয় তাহলে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে লক্ষ্য নির্ধারিত হবে বাংলাদেশের।

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোর তথ্য অনুযায়ী, ম্যাচের ফলাফল নির্ধারণে দুই দলকে অন্তত পাঁচ ওভার করে ব্যাটিং করতে হবে। সেক্ষেত্রে, নিউজিল্যান্ড যেহেতু ১১ ওভার ব্যাটিং করে ফেলেছে, তাই নিয়ম অনুযায়ী খেলা শুরু হলে বাংলাদেশ দলকে অন্তত ৫ ওভার ব্যাটিং করতে হবে।

আর যদি ৫ ওভার ব্যাটিং করার সুযোগ পায় সফরকারীরা, সেক্ষেত্রে লক্ষ্য দাঁড়াবে ৪৬ রান। আর যদি ১০ ওভার খেলা হয় তাহলে লক্ষ্য দাঁড়াবে ৮৫ রান। বৃ

ষ্টির আগ পর্যন্ত ১১ ওভারে দুই উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৭২ রান তুলেছে কিউইরা।

এর আগে প্রথমবারের মতো নিউজিল্যান্ডকে তাদের মাটিতেই টি-টোয়েন্টি সিরিজ হারানোর সুযোগ বাংলাদেশের। মাউন্ট মঙ্গানুইতে সেই সুযোগ লুফে নিতে মাঠে নেমেছে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ওভারেই ধাক্কা খায় নিউজিল্যান্ড। দলীয় ৯ রানের মাথায় শরিফুলের বলে তুলে মারতে গিয়ে রিশাদের হাতে ধরা পড়েন অ্যালেন। দুই বলে পাঁচ রান আসে তার ব্যাট থেকে। অ্যালেনের বিদায়ের পরই আক্রমণাত্নক ব্যাটিং করতে থাকে টিম সেইফার্ট।

তার ঝড়ো ব্যাটিংয়ে পাওয়ার প্লের ছয় ওভারে স্কোরবোর্ডে এক উইকেট হারিয়ে ৫৪ রান তোলে স্বাগতিকরা। এরপর দলীয় ৫৮ রানে সেইফার্টকে ফেরান সাকিব। আউটের আগে করেন ২৩ বলে ৪৩ রান। তার বিদায়ে ভাঙে মিচেলের সঙ্গে ৩৬ বলে ৪৯ রানের জুটি। এরপর গ্লেন ফিলিপসকে নিয়ে জুটি গড়ার চেষ্টা করেন মিচেল। মিচেল ১৮ ও ফিলিপস ৯ রানে অপরাজিত রয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত