স্পোর্টস ডেস্ক

২৮ জানুয়ারি, ২০২৪ ১১:১৫

জাল থেকে বল কুড়ানোর কাজটাই করল বার্সেলোনা

৮ গোলের ম্যাচে জাল থেকে বল কুড়ানোর কাজটাই হওয়ার কথা। ইউরোপীয় শীর্ষস্থানীয় ক্লাবগুলোর প্রতিপক্ষরাই কাজগুলোই করত, তবে এবার যেন সে পণে নেমেছে বার্সেলোনা। একের পর এক ব্যবধানে হারের পর এবার হারল তারা ভিয়ারিয়ালের কাছে।

ঠিক আগের ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে ৪ গোল খেয়ে হেরে কোপা দেল রে থেকে বিদায় নেওয়ার ক্ষত এখনো শুকায়নি। এর মধ্যেই তিন দিনের ব্যবধানে আবারও হারল বার্সেলোনা। এরআগে এই মৌসুমে রিয়াল মাদ্রিদের বিপক্ষেও আছে ৪ গোল খাওয়ার স্মৃতি। নিজেদের মাঠে ভিয়ারিয়ালের কাছে হেরেছে ৫–৩ ব্যবধানে।

এই হারে লিগ শিরোপা দৌড় থেকে অনেকটাই ছিটকে গেছে বার্সেলোনা। কারণ, শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান দাঁড়িয়েছে ১০–এ।

ভিয়ারিয়ালের মুখোমুখি হওয়ার আগে বার্সেলোনা নিজেদের মাঠে সর্বশেষ ম্যাচ খেলেছিল গত ২২ ডিসেম্বর। এক মাসের বেশি সময়ের মধ্যে সৌদি আরব ও স্পেনের বিভিন্ন ভেন্যুতে মোট ৮টি ম্যাচ খেলেছে বার্সেলোনা। এর মধ্যে স্প্যানিশ সুপার কাপের ফাইনাল এবং কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে হেরে দুটি ট্রফি থেকে ছিটকে গেছে জাভির দল।

যার জেরে কোচ হিসেবে জাভির চাকরিও এখন সুবিধাজনক জায়গায় নেই। এমন পরিস্থিতির মধ্যে ৩৮ দিন পর ঘরের মাঠে খেলতে নেমে বড় ধাক্কাই খেয়েছে বার্সেলোনা। ম্যাচের প্রথম ভাগে জেরার্ড মোরেনোর গোলে ১-০ ব্যবধানে এগিয়েছিল ভিয়ারিয়াল। বিরতির পর ৫৪ মিনিটে ইলিয়াস আখোমাচের গোলে হয় ২-০।

তবে বার্সেলোনা এরপর দারুণভাবেই ঘুরে দাঁড়ায়। ৬০ মিনিটে ইলকায় গুনদোয়ান আর ৬৮ মিনিটে পেদ্রি গোল করে ২-২ সমতা এনে দেন। ৭১ মিনিটে এরিক বেইলি নিজেদের জালে বল পাঠালে স্বাগতিকেরা এগিয়ে যায় ৩-২ ব্যবধানেও।

কিন্তু এরপর আবারও ম্যাচে ফিরে আসে ভিয়ারিয়াল। ৮৪ মিনিটে তাদের তৃতীয় গোলটি এনে দেন গনসালো গিদেস। ম্যাচ শেষ হতে পারত সমতা নিয়েই। কিন্তু শেষ দিকে টানা দুই গোল করে ম্যাচের তিন পয়েন্ট জিতে নেয় ভিয়ারিয়াল। যোগ করা সময়ের নবম মিনিটে আলেক্সান্ডার সরলথ আর ১২তম মিনিটে হোসে মোরালেস গোল করে বার্সেলোনাকে হতাশায় ডোবান।

২১ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট ৪৪, অবস্থান তিনে। ৫৪ নিয়ে সবার আগে রিয়াল মাদ্রিদ। ৫২ পয়েন্ট নিয়ে দুইয়ে জিরোনা।

আপনার মন্তব্য

আলোচিত