স্পোর্টস ডেস্ক

৩০ জানুয়ারি, ২০২৪ ১০:১৮

৭ গোলের ম্যাচে সৌদি ক্লাবের কাছে হেরেছে মেসি-সুয়ারেসরা

ইউরোপের ফুটবল ছেড়ে আমেরিকার সকার লিগে খেলা লিওনেল মেসি ও লুইস সুয়ারেসের দল ইন্টার মিয়ামি হেরেছে সৌদি ক্লাব আল হিলালের কাছে।

সোমবার রিয়াদ সিজন কাপে মেসি-সুয়ারেজের দল ইন্টার মিয়ামিকে ৪-৩ গোলে হারিয়েছে আল হিলাল। প্রথমার্ধ শেষে ৩-১ গোলে এগিয়ে ছিল সৌদি প্রো লিগের ক্লাবটি। বিরতির পর ঘুরে দাঁড়িয়ে দুই গোল শোধ করে ম্যাচে ফিরেছিল মেজর লিগ সকারের (এমএলএস) দল মিয়ামি। কিন্তু ৮৮ মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ম্যালকমের গোলে জয় নিশ্চিত হয় আল হিলালের।

মিয়ামির হয়ে প্রথমার্ধে গোল পেয়েছেন সুয়ারেস। বিরতির পর পেনাল্টি থেকে ২০২৪ সালে নিজের প্রথম গোল করেন মেসি। তবে আল হিলাল ম্যাচের ১৩ মিনিটের মধ্যে ২-০ গোলে এগিয়ে গিয়েছিল। ১০ মিনিটে দলীয় আক্রমণ থেকে জোরাল শটে গোল করেন আল হিলাল তারকা আলেক্সান্দার মিত্রোভিচ। ৩ মিনিট পরই মায়ামির ডিফেন্ডার অ্যালেনের ভুলের সুযোগ নিয়ে গোল করেন আল হামদান। শুরুতে ২ গোল করে এই প্রীতি ম্যাচকে জমিয়ে তুলেছিল আল হিলাল।

মিয়ামির ঘুরে দাঁড়ানোর চেষ্টায় প্রথম সাফল্যটা সুয়ারেসের। ৩৪ মিনিটে দলীয় আক্রমণ থেকে বল পেয়ে কোনাকুনি শটে গোল করেন উরুগুয়ের এই স্ট্রাইকার। ভিএআর প্রযুক্তির সাহায্য নিয়ে সেটি গোলের রায় দেন রেফারি। মিয়ামির হয়ে এটি সুয়ারেসের প্রথম গোল, প্রাক মৌসুম সফরে ক্লাবটির প্রথম গোলও। ৪৪ মিনিটে আল হিলালের মিশেল দেলগাদোর গোলে স্কোর লাইন দাঁড়ায় ৩-১।

৫৪ মিনিটে ডেভিড রুইজ আল হিলালের বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় মিয়ামি। স্পটকিক থেকে গোল তুলে নেন মেসি। এক মিনিট পরই রুইজের গোলে সমতায় ফেরে মিয়ামি।

ম্যাচটি যখন রোমাঞ্চকর ড্রয়ের দিকে এগোচ্ছিল তখনই ম্যালকমের গোলে! ৮৮ মিনিটে ইয়াসির আল শাহরানির ক্রস থেকে হেডে গোলটি করেন এই ব্রাজিলিয়ান।

প্রাক মৌসুমে ৩ ম্যাচ খেলেও এখনো জয়শূন্য মিয়ামি। এল সালভাদরের সঙ্গে ড্রয়ের পর এফসি ডালাসের কাছে হেরেছিল তারা। এবার হার মানতে হলো নেইমারের ক্লাব আল হিলালের কাছেও।

বৃহষ্পতিবার ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্লাব আল নাসরের বিপক্ষে সৌদি আরবে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে মেসি-সুয়ারসের ইন্টার মিয়ামি।

আপনার মন্তব্য

আলোচিত