নিজস্ব প্রতিবেদক

৩১ জানুয়ারি, ২০২৪ ১৫:০৫

বিপিএল থেকে বিরতি নিলেন সিলেটের মাশরাফি

চলমান বিপিএল থেকে বিরতি নিয়েছেন সিলেট সিক্সার্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ফলে সিলেটের হয়ে আপাতত আর মাঠে দেখা যাবে না তাকে। সংসদের হুইপের দায়িত্ব সামলাতেই খেলা থেকে মাশরাফি বিরতি নিয়েছেন বলে সিলেট সিক্সার্সের পক্ষ থেকে জানানো হয়েছে।

গত ৭ জানুয়ারির নির্বাচনে নড়াইল-২ আসন থেকে টানা দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন মাশরাফি বিন মুর্তজা। রাজনীতির পাশাপাশি চেনা আঙিনা ক্রিকেটও আছেন তিনি, সিলেট স্ট্রাইকার্সের অধিনায়ক হিসেবে চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) খেলছিলেন অভিজ্ঞ এই ক্রিকেটার।

কিন্তু এবার তার দায়িত্ব বেড়েছে, সংসদের হুইপ করা হয়েছে মাশরাফিকে। এই দায়িত্ব সামলাতে বিপিএল থেকে বিরতি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের ওয়ানডে দলের সফলতম এই অধিনায়ক। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে সিলেট স্ট্রাইকার্স কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সিলেট স্ট্রাইকার্সের অধিনায়ক মাশরাফি চলমান বিপিএলের দশ আসর থেকে বিরতি নিয়ে সংসদে হুইপের দায়িত্বে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। রাজনৈতিক প্রতিশ্রুতি ও সূচির মধ্যে সুযোগ থাকলে বিপিএলের বাকি অংশে সিলেটের হয়ে খেলতে পারেন তিনি।

মাশরাফির অনুপস্থিতিতে সিলেটের অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে সহ-অধিনায়ক মোহাম্মদ মিথুনকে। এখন পর্যন্ত টুর্নামেন্টে দলের প্রতি মাশরাফির প্রতিশ্রুতির জন্য তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে জাতীয় দলের সাবেক এই অধিনায়ককে ফিরে পাওয়ার আগ্রহের কথা জানিয়েছে সিলেট স্ট্রাইকার্স কর্তৃপক্ষ।

হাঁটুর চোটে ভোগায় এবারের বিপিএলে ভালো সময় যাচ্ছিল না মাশরাফির। নিজের শক্তির জায়গা বোলিংটাই ঠিকভাবে করা হচ্ছিল না তার। সিলেটের খেলা পাঁচ ম্যাচের তিন ম্যাচে বোলিং করেন মাশরাফি। অল্প রান আপে অনেকটা হেঁটে হেঁটে বোলিং করা এই পেসার উইকেট পেয়েছেন কেবল একটি। ব্যাটিংয়ে জায়গা বদলে উপরে নামলেও সুবিধা করতে পারেননি। তার দলও আছে ব্যর্থতার বৃত্তে বন্দী, পাঁচ ম্যাচের সবগুলোতে হেরেছে সিলেট।


 তবে পুরো আসরের জন্যই মাশরাফিকে ছাড়তে হচ্ছে না সিলেটের। দলটির প্রত্যাশা নিজের রাজনৈতিক ক্যারিয়ারের পর সুযোগ পেলে আবারও দলের সঙ্গে যুক্ত হবেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত