স্পোর্টস ডেস্ক

০৬ ফেব্রুয়ারি , ২০২৪ ১২:১৯

বাংলাদেশের বোলিং কোচ হতে চান শন টেইট

শন টেইট

বিসিবি জাতীয় দলের পেস বোলিং এবং ব্যাটিং কোচের পদে আবেদনকারীদের অনলাইনে সাক্ষাৎকার নেবে আজ।

জানা গেছে, দুটি পদে আবেদনকারীদের মধ্যে আছেন বাংলাদেশের দুজন কোচও। বোলিং কোচ হতে আবেদনপত্র জমা দিয়েছেন অনূর্ধ্ব–১৯ বিশ্বকাপ জয়ী দলের পেস বোলিং কোচ মাহবুবুল আলম (জাকি) ও ব্যাটিং কোচ হতে জাতীয় দলের সাবেক ব্যাটসম্যান তুষার ইমরান।

বাংলাদেশ দলের পেস বোলিংয়ের দায়িত্ব নিতে আবেদন করেছেন তিন বিদেশি কোচও। যাদের মধ্যে আছেন অস্ট্রেলিয়ার সাবেক ফাস্ট বোলার শন টেইট।

বাকি দুজন নিউজিল্যান্ডের আন্দ্রে অ্যাডামস ও ওয়েস্ট ইন্ডিজের কোরি কলিমোর। অ্যালান ডোনাল্ড চলে যাওয়ার পর বিসিবির হাই পারফরম্যান্স বিভাগের বোলিং কোচ কোরি কলিমোর কাজ করেছেন জাতীয় দলের সঙ্গে।

সাম্প্রতিক সময়ে আপৎকালীন ব্যাটিং কোচের কাজটা চালিয়েছেন হাই পারফরম্যান্স বিভাগের প্রধান কোচ ডেভিড হেম্প। তবে জানা গেছে, পূর্ণ মেয়াদে দায়িত্ব নিতে আবেদন করেননি তিনি।

জাতীয় দলের ব্যাটিং কোচ হতে আবেদন করেছেন স্টুয়ার্ট ল। যিনি এর আগে বাংলাদেশ জাতীয় দলের কোচ হিসেবে কিছুদিন কাজ করেছেন, সর্বশেষ করেছেন অনূর্ধ্ব–১৯ দলের কোচ হিসেবে।

ব্যাটিং কোচ হতে আবেদন করা বাকি দুজন এর আগে একই ভূমিকায় কাজ করে যাওয়া সাবেক শ্রীলঙ্কান ব্যাটসম্যান থিলান সামারাবীরা ও ইংল্যান্ডের পল নিক্সন।

বিসিবির একটি সূত্র জানিয়েছে, অনলাইনে আজ এই কয়েকজনের সাক্ষাৎকার নেবে কোচ নিয়োগ কমিটি। সহকারী কোচ, স্পিন কোচ, পারফরম্যান্স অ্যানালিস্ট এবং স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ নেওয়ার প্রক্রিয়া শুরু হবে এরপর। বিসিবি এসব পদে কোচ ও বিশেষজ্ঞ চেয়ে গত মাসের প্রথম সপ্তাহে বিজ্ঞাপন দিয়েছিল।

বিসিবির ক্রিকেট পরিচালনা প্রধান জালাল ইউনুসের নেতৃত্বে কোচ নিয়োগ কমিটিতে আছেন বিসিবি পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের ভাইস চেয়ারম্যান এবং গেম ডেভেলপমেন্ট বিভাগের প্রধান খালেদ মাহমুদ, হাই পারফরম্যান্স বিভাগের প্রধান নাঈমুর রহমান দুর্জয়, বিসিবির হেড অব প্রোগ্রামস ডেভিড মুর ও বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী।

শ্রীলঙ্কার বিপক্ষে মার্চে অনুষ্ঠেয় হোম সিরিজের আগেই নতুন পেস বোলিং ও ব্যাটিং কোচ নিয়োগ দিতে চায় বিসিবি। তার আগে কোচ নিয়োগ কমিটির প্রস্তাবিত নাম অনুমোদন হতে হবে এ মাসে অনুষ্ঠেয় বোর্ড সভায়।

আপনার মন্তব্য

আলোচিত