স্পোর্টস ডেস্ক

২৩ মার্চ, ২০২৪ ১২:২১

সিলেটে টাইগাররা বিপদে

প্রথম দিনের শেষ বিকেলে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়া বাংলাদেশকে উদ্ধার করতে পারেননি ব্যাটাররা। টপ-অর্ডারের ব্যাটারদের মতো মিডল-অর্ডারের ব্যাটারেরাও ব্যর্থ।

দ্বিতীয় দিনের প্রথম সেশনে পড়েছে আরও তিন উইকেট। প্রথম সেশনের ঘণ্টা পেরোনোর আগেই ফেরেন ওপেনার মাহমুদুল হাসান জয় ও শাহাদত হোসেন দিপু। আর মধ্যাহ্ন বিরতির ঠিক আগে আউট হয়ে গেছেন লিটন দাস।

নাইটওয়াচম্যান হিসেবে নামা তাইজুল ইসলাম লড়ছেন কেবল একা।

নাইটওয়াচম্যান তাইজুল ইসলামকে নিয়ে শুরুটা করেছিলেন জয়। কিন্তু এই ওপেনার খুব একটা সুবিধা করতে পারলেন না। গতকাল সেকেন্ড স্লিপে দাঁড়িয়ে কামিন্দু মেন্ডিসের ক্যাচ ছেড়েছিলেন। আজ নিজেই ক্যাচ দিয়েছেন সেকেন্ড স্লিপে। ১২ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

শাহাদাত হোসেন দীপু এসেছিলেন এরপর। তাইজুলের সঙ্গে জুটি জমেছিল কিছুটা। ৫৩ রানে ৪ উইকেট হারানোর পর দুজনেই চেয়েছেন রয়েসয়ে খেলতে। দুজনের এই জুটি যখনই আশা দেখাচ্ছিল, তখনই আক্রমণে আসেন লাহিরু কুমারা। আর তাতেই সাফল্য পায় লঙ্কানরা। বাড়তি বাউন্সের বলটা বুঝে ওঠার আগেই দীপুর ব্যাটের কানায় লেগে চলে যায় স্লিপে। ধনাঞ্জয়া ডি সিলভা নেন দিনের দ্বিতীয় ক্যাচ। ৮৩ রানে বাংলাদেশ হারায় ৫ম উইকেট। ব্যক্তিগত ১৮ রানে সাজঘরে ফেরেন দীপু।

তাইজুলকে সঙ্গ দিতে এরপর ক্রিজে আসেন লিটন কুমার দাস। দুজনে মিলে পার করেছেন বাংলাদেশের দলীয় শতরান। লিটন খেলছেন একেবারেই টেস্ট মেজাজে। আর টেলএন্ডার হয়েও উইকেট আগলে রেখেছেন তাইজুল ইসলাম। কিন্তু টাইগারদের এই জুটিও বেশিক্ষণ টেকেনি। লাহিরু কুমারার বলে বোল্ড হয়ে দলীয় ১২৪ এবং ব্যক্তিগত ২৫ রানে ফেরেন লিটন।

শেষ পর্যন্ত ১৩২ রানে ৬ উইকেট হারিয়ে সেশন শেষ করেছে বাংলাদেশ।

আপনার মন্তব্য

আলোচিত