স্পোর্টস ডেস্ক

৩১ মার্চ, ২০২৪ ০২:২৬

অস্ট্রেলিয়ার বিপক্ষে আজ থেকে শুরু টি-টোয়েন্টি সিরিজ

ছবি : সংগৃহীত

অস্ট্রেলিয়ার নারী ক্রিকেট দলের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর আজ থেকে শুরু টি-টোয়েন্টি সিরিজ।

মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে রোববার দুপুর বারোটায়।

ম্যাচের আগেরদিন অবশ্য শনিবার মিরপুরে সংবাদ সম্মেলনে অজি অধিনায়ক অ্যালিসা হিলি জানিয়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে প্রস্তুতির কথা। একইসঙ্গে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার বিষয়টিও বলছেন নারী দলের এই নেত্রী।

হিলি বলছিলেন, ‘সামনেই অ্যাশেজ আছে, খুব বেশি দিন তো বাকি নেই আর। এর আগে টি-টোয়েন্টি ক্রিকেটে নিজেদের খেলার অ্যাপ্রোচটা ঝালিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছি সেই সাথে সামনে আবার বিশ্বকাপও আছে। ফলে আমার মনে হয় আমাদের এখানে মানিয়ে নিতে হবে। রান বের করার চেষ্টা করে যেতে হবে এবং ভালোভাবেই করতে হবে। যদিও কন্ডিশন হয়ত আমাদের সাহায্য করবে না। লম্বা ব্যাটিং লাইনআপ আছে আমাদের, ফলে আশা করি নিজেদের খেলাটা খেলতে পারব আমরা।’

ওয়ানডে সিরিজে বাংলাদেশ নারী ক্রিকেট দলকে রীতিমত উড়িয়েই দিয়েছে অস্ট্রেলিয়ার নারীরা। প্রথম ওয়ানডেতে বোলিংয়ের পর কোনো ম্যাচেই অজিদের চ্যালেঞ্জ জানাতে পারেনি বাংলাদেশের মেয়েরা। তিন ম্যাচের প্রতিটিতেই টাইগ্রেসদের ইনিংস শেষ হয়েছে ১০০ এর আগে।

চলতি বছর ঘরের মাঠেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। বাংলাদেশের মেয়েদের সামনে তাই এই সিরিজে থাকছে বাড়তি কিছু চ্যালেঞ্জ। নিজেদের ব্যাটিং ইউনিটকে বিশ্বমানের বোলিংয়ের সামনে ঝালিয়ে নেওয়ার এটাই সুযোগ জ্যোতি-ফারজানাদের সামনে।

সবশেষ ওয়ানডে দলে থাকা তিন ক্রিকেটার ফারজানা হক পিংকি, দিশা বিশ্বাস এবং নিশিতা আক্তার নিশি সংক্ষিপ্ত ফরম্যাটের এই সিরিজের দলে জায়গা পাননি। অজিদের বিপক্ষে টি-টোয়েন্টিতে নতুন করে ডাক পেয়েছেন ফারিহা ইসলাম তৃষ্ণা, শরিফা খাতুন এবং দিলারা আক্তার দোলা।

আপনার মন্তব্য

আলোচিত