স্পোর্টস ডেস্ক

০১ এপ্রিল, ২০২৪ ০০:২৬

খরুচে মোস্তাফিজ, হারল চেন্নাই

দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ম্যাচে প্রভাব বিস্তার করার মতো বোলিং করতে পারেননি বাঁহাতি পেস বোলার মোস্তাফিজুর রহমান। খরুচে মোস্তাফিজের দিনে হেরেছে তার দল চেন্নাই সুপার কিংস।

বিশাখাপট্টনমের ম্যাচে মোস্তাফিজকে চেন্নাই তাদের একাদশে রাখায় নিজের সাবেক দল দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে খেলতে নেমে একটা মাইলফলকও ছুঁয়েছেন ‘দ্য ফিজ’। সব মিলিয়ে ২৬তম এবং সাকিব আল হাসানের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে স্বীকৃত টি-টোয়েন্টিতে ৩০০ উইকেট নিয়েছেন তিনি।

মাইলফলকের এ ম্যাচে ৪ ওভারে দিয়েছেন ৪৭ রান, নিয়েছেন ১ উইকেট। ১১.৮০ ইকোনমি রেটে রান দিয়ে আজ তিনিই চেন্নাইয়ে সবচেয়ে খরুচে বোলার।

স্বীকৃত টি-টোয়েন্টিতে ২৯৯ উইকেট নিয়ে দিল্লির বিপক্ষে খেলতে নেমেছিলেন মোস্তাফিজ। যার উইকেট নিয়ে ৩০০তম উইকেটের মাইলফলকে পৌঁছেছেন, তিনিও ফিজের সাবেক সতীর্থ—ডেভিড ওয়ার্নার।

২০১৬ সালে এই ওয়ার্নারের নেতৃত্বেই আইপিএলে চ্যাম্পিয়ন হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ; সে বছরই মোস্তাফিজ পেয়েছিলেন টুর্নামেন্টের সেরা উদীয়মান খেলোয়াড়ের স্বীকৃতি।

ওয়ার্নার যে ওভারে আউট হয়েছেন, তা ছিলেন দিল্লির ইনিংসের ১০তম ওভার। শুধু ওই ওভারটিতেই ৪ রান দিয়েছেন মোস্তাফিজ। বাকি ৩ ওভারে দিয়েছেন ১৮, ১৩ ও ১২ রান।

স্বীকৃত টি–টোয়েন্টিতে বর্তমানে সাকিবের মোট উইকেট ৪৮২টি, মোস্তাফিজের ৩০০টি। ৬২৫ উইকেট নিয়ে সবার ওপরে ডোয়াইন ব্রাভো, যিনি চেন্নাইয়ে মোস্তাফিজদের বোলিং কোচের দায়িত্বে আছেন।

মোস্তাফিজ আজ দুটি ক্ষেত্রে সাকিবকে ছাড়িয়ে গেছেন। দ্রুততম ও সবচেয়ে কম বয়সী বাংলাদেশি হিসেবে মোস্তাফিজ ৩০০ টি–টোয়েন্টি উইকেট নিয়েছেন। এই মাইলফলক ছুঁতে সাকিবের লেগেছিল ২৬১ ম্যাচ, তখন তার বয়স ছিল ৩১ বছর ৩১ দিন। মোস্তাফিজের লাগল ২৪৩ ম্যাচ, আজ তাঁর বয়স ২৮ বছর ২০৭ দিন।

নিষ্প্রভ মোস্তাফিজের রাতে দিল্লি অধিনায়ক ঋষভ পন্ত আর ওয়ার্নারের ফিফটিতে দিল্লি ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে তুলে ১৯১ রান। লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭১ রান সংগ্রহ করে চেন্নাই।

আপনার মন্তব্য

আলোচিত