স্পোর্টস ডেস্ক

৩০ এপ্রিল, ২০২৪ ১৩:১২

লেভানডফস্কির হ্যাটট্রিকে পয়েন্ট তালিকার দুইয়ে বার্সেলোনা

দশজনের দলে পরিণত হওয়া ভ্যালেন্সিয়ার বিপক্ষে দুরন্ত জয় পেয়েছে বার্সেলোনা। এই জয়ে কাতালান ক্লাবটি উঠে এসেছে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে।

ম্যাচে হ্যাটট্রিক করেছেন রবের্ত লেভানডফস্কি। হ্যাটট্রিকে ছাড়িয়ে গেছেন তিনি সাবেক বার্সা তারকা লুইস সুয়ারেসকে।

বার্সেলোনার ৪-২ গোলের এ জয়ের ম্যাচে লালকার্ড দেখেছেন ভ্যালেন্সিয়ার গোলকিপার জিওর্জি মামারদাশভিলি।

ম্যাচে প্রথম গোলের দেখা পায় কাতালান জায়ান্টরা। ২২তম মিনিটে গোল করেন ফের্মিন লোপেজ। ডি-বক্সের বাইরে থেকে করা রাফিনহার দারুণ ক্রস লাফিয়ে উঠে হেড করে বল জালে পাঠান তিনি।

সেই লিড বার্সেলোনা ধরে রাখতে পেরেছিল মোটে ৫ মিনিট। গোলকিপার টার স্টেগেনের অপ্রত্যাশিত ভুল তাদের হজম করিয়েছে গোল। ফলে সমতা ফেরায় ভ্যালেন্সিয়া হুগো দুরোর। বল ক্লিয়ার করতে গিয়ে দুরোর কাছে বল দিয়ে দেন বার্সার গোলকিপার। সেই সুবর্ণ সুযোগে স্কোর করতে ভুল করেননি তিনি।

১১ মিনিটের মাথায় আবারও গোলের দেখা পায় বার্সার প্রতিপক্ষ। এবার ম্যাচের ৩৮ মিনিটে আরাউহোর ফাউলে পেনাল্টি পায় ভ্যালেন্সিয়া। সেখান থেকে সফল স্পটকিকে ২-১ গোলের লিড এনে দেন পেপেলু।

নিয়ন্ত্রণ হারিয়ে বক্সের বাইরে চলে যাওয়া বল শট নেন লামিনে ইয়ামাল। ভ্যালেন্সিয়ার গোলকিপার জিওর্জি মামারদাশভিলি সেই বল ঠেকাতে গিয়ে লেগে তার হাতে লেগে গেলে দেখতে হয় লাল কার্ড। সেখান থেকে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ভ্যালেন্সিয়ার গোলকিপারকে। ফলে ১০ জনের দলে পরিণত হয় তারা।

ম্যাচের পরের অংশে তথা দ্বিতীয়ার্ধের পুরো সময় আধিপত্য বিস্তার করেছেন একা রবের্ত লেভানডফস্কি। ৪৯তম মিনিটে গুন্ডোগানের হেডে করেন নিজের প্রথম গোল। যে গোলে সমতা ফেরায় বার্সেলোনা।

দ্বিতীয় গোলটিও তিনি করেন হেডে ৮২ মিনিটে। ম্যাচের যোগ করা সময়ে আরও একটি গোল করার মাধ্যমে পূরণ করেন হ্যাটট্রিক। বক্সের ঠিক বাইরে থেকে নেওয়া মাপা ফ্রিকিকে পেয়ে যান লা লিগা অধ্যায়ের প্রথম হ্যাটট্রিক।

এটি তার ক্যারিয়ারে ৩০তম হ্যাটট্রিক। এতোদিন লুইস সুয়ারেজ ও লেভা সমান ২৯ হ্যাটট্রিক নিয়ে ছিলেন সর্বোচ্চ হ্যাটট্রিকধারীদের তালিকায় চার নম্বরে।

এই জয়ে ৩৩ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে জিরোনাকে হটিয়ে টেবিলের দুইয়ে উঠে এসেছে বার্সেলোনা। সমান ম্যাচে ৭১ পয়েন্ট জিরোনার। ৪৭ পয়েন্ট নিয়ে টেবিলের আটে ভ্যালেন্সিয়া। আর ৮৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রিয়াল মাদ্রিদ।

আপনার মন্তব্য

আলোচিত