স্পোর্টস ডেস্ক

০২ মে, ২০২৪ ১২:১১

ফাইনালে উঠার লড়াইয়ে পিএসজিকে হারাল বরুশিয়া ডর্টমুন্ড

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় সেমিফাইনালের প্রথম লেগে নিজেদের মাঠে পিএসজিকে হারিয়েছে বরুশিয়া ডর্টমুন্ড।

বুধবার রাতে সিগনাল ইদুনা পার্কে নিকোলাস শ্লটারবেকের একমাত্র গোলে ফরাসি ক্লাব পিএসজিকে হারায় জার্মান ক্লাবটি।

প্রথমার্ধের ৩৬তম মিনিটে এগিয়ে যাওয়ার সেই গোলটি শেষ ধরে রাখতে সক্ষম হয় ডর্টমুন্ড। তবে ম্যাচে ফিরতে ও জয় পেতে চেষ্টার কোনো ত্রুটি রাখেনি পিএসজি। কিন্তু অতিথিদের ভাগ্যটা ঠিক সহায় ছিল না! নইলে কি আর গোলবঞ্চিত থাকে ফরাসি চ্যাম্পিয়নরা! অথচ বল দখলে দাপট দেখিয়ে গেছে সফরকারীরাই। আক্রমণ-পাল্টা আক্রমণেও কিলিয়ান এমবাপেরা ম্যাচজুড়ে তটস্থ রাখেন প্রতিপক্ষ শিবির। কিন্তু মাঠের লড়াইয়ে আধিপত্য বিস্তার করেও গোলের দেখা মেলেনি। ম্যাচে দুই দলের মধ্যে ব্যবধান হয়ে দাঁড়িয়েছে এটাই।

প্রথমার্ধে রক্ষণে চাপ দিলেও পিএসজি আক্রমণ আর ফিনিশিংয়ে ছিল ক্ষুরধারহীন। একটি শটও তারা রাখতে পারেনি টার্গেটে। উসমান দেম্বেলের দুটি শট চলে যায় মাঠের বাইরে। বিপরীতে চারটি শট লক্ষ্যে রেখে ১টি গোলও আদায় করে নেয় ডর্টমুন্ড। মার্সেল স্যাবিটজারের ২টি গোল প্রচেষ্টা রুখে দেন পিএসজির গোলবারের অতন্দ্রপ্রহরী জিয়ানলুইজি দোন্নারুম্মা।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে পিএসজি। দলের খেলোয়াড়রা হয়ে পড়েন বেশ উজ্জীবিত। চেষ্টা অব্যাহত রাখায় সুযোগও এসেছিল। কিন্তু সুযোগটা কাজে লাগাতে পারেনি ভাগ্যের ফেরে। তাই তো বহুলকাঙ্ক্ষিত গোল থেকে যায় দূর আকাশের চাঁদ হয়ে। টানা দুই শটে বাধা হয়ে দাঁড়ায় পোস্ট। ৫১ মিনিটে এমবাপের বুলেটগতির শট আঘাত করে পোস্টে। ডর্টমুন্ডের রক্ষণের নিষ্ক্রিয়তায় ফিরতি বলে নেওয়া আশরাফ হাকিমির শটও আটকে দেয় পোস্ট।

জোড়া গোল পেতে পারতেন ফুলক্রুগ। ম্যাচের ৬০ মিনিটে জোদান সানচো বল ঠেলে দিয়েছিলেন তার কাছে। খালি পোস্ট পেয়েও এ ফরোয়ার্ড বল উড়িয়ে পাঠিয়ে দেন মাঠের বাইরে। ফুলক্রুগের মতো ৮১ মিনিটে একই চিত্রনাট্য মঞ্চস্থ করেন পিএসজির দেম্বেলেও।

আগামী মঙ্গলবার প্যারিসের পার্ক দেস প্রিন্সেসে ফিরতি লেগে মুখোমুখি হবে দুই দল।

আপনার মন্তব্য

আলোচিত