স্পোর্টস ডেস্ক

১৩ জুন, ২০২৪ ১২:৩৬

প্রীতি ম্যাচে যুক্তরাষ্ট্রে আটকাল ব্রাজিল

কোপা আমেরিকার প্রস্তুতি পর্বে প্রথম ম্যাচে মেক্সিকোর বিপক্ষে জয় পেলেও দ্বিতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রকে হারাতে পারল না ব্রাজিল।

বৃহস্পতিবার সকালে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের ১-১ গোলে রুখে দিয়েছে যুক্তরাষ্ট্র। দক্ষিণ আমেরিকার সবচেয়ে মর্যাদাকর মহাদেশীয় এ ফুটবল টুর্নামেন্ট মাঠে গড়ানোর আগে এটাই ছিল দুদলের শেষ প্রীতি ম্যাচ।

ফ্লোরিডার ক্যাম্পিং ওয়ার্ল্ড স্টেডিয়ামে দুদলের আক্রমণ, পাল্টা-আক্রমণে জমে উঠে ম্যাচ। জমজমাট লড়াইয়ের ম্যাচে এগিয়ে যেতে সময় নেয়নি অতিথিরা। ম্যাচের বয়স ১৭ মিনিট গড়়াতেই পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের এগিয়ে নেন রদ্রিগো।

গোল হজম করে হাল ছেড়ে দেয়নি মার্কিনীরা। গোল শোধ দিতে মরিয়া হয়ে উঠে। তার ফলও পেয়ে যায় তারা। ম্যাচে স্কোর লেভেল করে ফেলে ৯ মিনিট না যেতেই। ক্রিস্টিয়ান পিউলিসিকের চোখ ধাঁধানো ফ্রি-কিকে অরল্যান্ডোর স্বাগতিক শিবিরে স্বস্তি ফিরে আসে।

কোচ গ্রেগ বারহাল্টারের শিষ্যদের জন্য এটাই দুর্দান্ত পারফরম্যান্স। অন্তত গত ম্যাচের তুলনায়। গত রোববার ঘরের মাঠে কলম্বিয়ার কাছে ৫-১ গোলে বিধ্বস্ত হয়েছিল যুক্তরাষ্ট্র। আজকের ড্র তাদের মাঝে স্বস্তি এনে দিয়েছে।

যুক্তরাষ্ট্রের গোলরক্ষক ম্যাট টার্নার দারুণ পারফরম্যান্স দেখিয়ে গেছেন। তবে শুরুর দিকে ভুল করে বসেছিলেন। সেই সুযোগ কাজে লাগিয়ে এ ম্যাচে ব্রাজিলকে লিড এনে দেন রদ্রিগো।

কোচ দরিভাল জুনিয়রের শিষ্যরা কোপা আমেরিকার শিরোপা পুনরুদ্ধার করতে মাঠে নামতে যাচ্ছে। টুর্নামেন্টের নকআউট পর্বে তাদের সম্ভাব্য প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র ৯০ মিনিটের লড়াইয়ে দারুণ খেলে তার আগে একটা বার্তাও দিয়ে রাখল।

আগের প্রস্তুতি ম্যাচে অবশ্য দারুণ খেলেছে ব্রাজিল। তরুণ ফুটবলার এন্ড্রিকের জয়সূচক গোলে মেক্সিকোকে হারিয়েছে তারা ৩-২ ব্যবধানে।

২৫ জুন, মঙ্গলবার সকাল ৭টায় কোস্টারিকার বিপক্ষে ম্যাচ দিয়ে কোপা আমেরিকার মূল মিশন শুরু করবে ব্রাজিল। আর আগের দিন ২৪ জুন, সোমবার ভোর ৪টায় টুর্নামেন্ট শুরু করবে যুক্তরাষ্ট্র।

আপনার মন্তব্য

আলোচিত