স্পোর্টস ডেস্ক

২৮ মার্চ, ২০১৬ ১৩:৫৩

এ বছর বাংলাদেশের আর খেলা কবে, কার সাথে

বিশ্বকাপ শেষ। আপাতত ক্রিকেটারদের অখণ্ড অবসর। নতুন কোন এফটিপি (ফিউচার ট্যুর প্লান) তৈরি না হলে আগস্টের আগে বাংলাদেশের আর কোন খেলা নেই। আগস্টে ১ টেস্ট ও ৩ ওয়ানডে খেলতে প্রথমবারের মত ভারত সফর কথা আছে বাংলাদেশের। তবে কয়েকটি বোর্ডের সাথে আলোচনা সফল হলে ফের ব্যস্ত সময়ই পার করতে হবে ক্রিকেটারদের। 

সে লক্ষ্যেই আরও কিছু সিরিজ আয়োজনের চেষ্টা চালাচ্ছে বিসিবি।  আগামী এপ্রিলের শেষের দিকে নিজেদের মাটিতেই শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ খেলার চেষ্টা চালাচ্ছে বিসিবি। তবে সিরিজটিতে কয়টি ওয়ানডে কিংবা টেস্ট থাকবে এখনও নিশ্চিত নয়। অন্যদিকে আগামী জুন-জুলাই মাসে তিনটি ওয়ানডে, দুটি টেস্ট ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে জিম্বাবুয়ে যাওয়ার কথা বাংলাদেশের।

ভারতের বিপক্ষে সিরিজ খেলে ঘরের মাঠে আগামী সেপ্টেম্বর মাসে ক্যারিবিয়ানদের সঙ্গে ৭টি ওয়ানডে খেলার সম্ভাবনা রয়েছে। পরবর্তীতে অক্টোবরে বাংলাদেশের বিপক্ষে তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে ঢাকায় আসবে ইংল্যান্ড। এরপর নভেম্বরে নিউজিল্যান্ড সফর করার কথা রয়েছে টাইগারদের। নিউজিল্যান্ডের বিপক্ষে ৩টি ওয়ানডে, দুটি টেস্ট ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।

আপনার মন্তব্য

আলোচিত