স্পোর্টস ডেস্ক

৩০ মার্চ, ২০১৬ ১০:৫৯

আফ্রিদির অধিনায়কত্বের সামর্থ্য নিয়ে ওয়াকারের প্রশ্ন

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে পাকিস্তান বিদায় নেওয়ার পর দেশবাসীর কাছে কাছে ক্ষমা চেয়েছেন কোচ ওয়াকার ইউনুস। একই সঙ্গে চলমান দোষারোপের স্রোতে নিজেকেও জড়িয়েছেন তিনি।

গুরুতর অভিযোগ এনেছেন দলের কয়েকজন খেলোয়াড়ের বিপক্ষে। শহীদ আফ্রিদির অধিনায়কত্বের সামর্থ্য নিয়েও প্রশ্ন তুলে এক প্রতিবেদন জমা দিয়েছেন পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খানের কাছে।

২০০৯ আসরের চ্যাম্পিয়নরা এবার জেতে কেবল একটি ম্যাচে, বাংলাদেশের বিপক্ষে। হারে ভারত, নিউ জিল্যান্ড ও অস্ট্রেলিয়ার কাছে।

দেশে ফিরে লাহোর বিমানবন্দরে ব্যঙ্গ-বিদ্রূপের মুখে পড়ে পাকিস্তান দল। এসময় বিপুল জনতা “লজ্জা! লজ্জা!” বলে তাদের দুয়ো দেয়।

সাবেক পেসার ওয়াকার জানান, যদি তার সরে যাওয়ায় সব ভালো হয় তাহলে তিনি এই মুহূর্তে সরে যেতে প্রস্তুত। দ্বিতীয়বারের মতো পাকিস্তানের কোচের দায়িত্ব নেওয়া এই কোচের মেয়াদ শেষ হওয়ার কথা আগামী মে মাসে।

“ঘরের মাঠে (নিরাপত্তা ঝুঁকির জন্য) কোনো খেলা না থাকলে অবশ্যই ভিত দুর্বল হয়ে পড়বে। আমি দুই হাত জোড় করে জাতির কাছে ক্ষমা চাইছি।”

টি-টোয়েন্টি বিশ্বকাপসহ গত কিছুদিন সীমিত ওভার ক্রিকেটে সাফল্য পাচ্ছে না পাকিস্তান। এর পেছনে দলের কোন্দলকেই কারণ হিসেবে দেখছেন অনেকেই। পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছে দলের ব্যর্থতা নিয়ে ওয়াকার যে প্রতিবেদন দিয়েছেন, তাতেও নাকি এমন কথাই বলা হয়েছে।

পিসিবির একটি সূত্র পিটিআইকে জানিয়েছেন, ‘ওয়াকার দলের খেলোয়াড়দের নিয়ে ভয়ংকর একটি প্রতিবেদন জমা দিয়েছেন। সেখানে বলেছেন, দলের অধিকাংশ খেলোয়াড়ই পরিকল্পনা অনুযায়ী খেলতে পারেনি। কয়েকজন খেলোয়াড়কে আলাদা করে বলেছেন, এরা পরিশ্রম করতে চায় না, কোচদের সহযোগিতা করে না। অধিনায়ককে নিয়েও প্রশ্ন করেছেন ওয়াকার।

পিসিবির ওই সূত্রের ভাষায়, ‘ওয়াকার শহীদ আফ্রিদির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন। ওয়াকার তার প্রতিবেদন জমা দিয়েছেন পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খানের কাছে। শাহরিয়ার খান সে প্রতিবেদন পাঠিয়ে দিয়েছেন নবগঠিত ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির কাছে।

টেস্ট অধিনায়ক মিসবাহ উল হক ও ইউনিস খানকে নিয়ে গঠিত এই কমিটির কাছে মঙ্গলবার বক্তব্য জানানোর কথা আফ্রিদির।

তবে পাকিস্তানের পত্রিকা দ্য ডন সহ অন্যান্য গণমাধ্যম ও দেশটির সাবেক ক্রিকেটাররা কথা তুলেছে ওয়াকার ইউনুসের কোচিং নিয়েও।

আপনার মন্তব্য

আলোচিত