জাকির আজিজ

২৭ এপ্রিল, ২০১৬ ০৪:১৮

মুস্তাফিজকে নিয়ে রাষ্ট্রীয় বিজ্ঞাপনে আইপিএলের জার্সি, সমালোচনা

বাংলাদেশের বাঁহাতি পেস বোলার মুস্তাফিজুর রহমান ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) মাতাচ্ছেন। দেশের সীমা ছাড়িয়ে  বিদেশের মাটিতেও সমানভাবে সফল এ কাটার মাস্টার।

দেশে-বিদেশে যখন মুস্তাফিজকে নিয়ে তুমুল মাতামাতি তখন সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের উদ্যোগে শেরেবাংলা নগরে পরিকল্পনা মন্ত্রণালয়ের ভবনের পুরো সীমানা প্রাচীর জুড়ে শোভা পাচ্ছে বাংলাদেশের বোলিং-বিস্ময় মুস্তাফিজুর রহমানের ছবি সংবলিত পোস্টার। আর তাতে লেখা, ‘সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের’।

মুস্তাফিজকে নিয়ে এমন উদ্যোগে পরিকল্পনা মন্ত্রণালয় প্রশংসা পেলেও সমালোচনার মুখে পড়েছে মুস্তাফিজের জার্সি নিয়ে। ছবিতে যে জার্সিপরা মুস্তাফিজকে দেখা যায় সেটা বাংলাদেশের জার্সি নয়, এমনকি নয় বাংলাদেশের কোন ক্লাব দলের জার্সি। এ জার্সি আইপিএলের সানরাইজার্স হায়দ্রাবাদের জার্সি। মুস্তাফিজ আইপিএলে সে দলের হয়ে খেলছেন ঠিক কিন্তু তিনি বাংলাদেশের মুখই উজ্জ্বল করছেন।

রাষ্ট্রীয় বিজ্ঞাপনে বাংলাদেশ জাতীয় দলের জার্সিতে মুস্তাফিজ না রেখে আইপিএলের একটা ফ্রাঞ্চাইজির জার্সির ছবি দেওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সমালোচনাও হচ্ছে। আইপিএলের জার্সি না দিয়ে বাংলাদেশ জাতীয় দলের জার্সিতে মুস্তাফিজকে দেওয়া উচিত ছিল বলে অনেকেই মন্তব্য করেন।

সরকারিভাবে পোস্টারে মুস্তাফিজের ছবি ব্যবহার করা সম্পর্কে মঙ্গলবার শেরে বাংলানগরে এনইসি সম্মেলনকক্ষে পরিকল্পনা আ হ ম মুস্তফা কামাল মন্ত্রী বলেন, ‘দেশের উন্নয়ন তখনই স্বয়ংসম্পূর্ণ হবে যখন আমরা অর্থনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, খেলাধুলাসহ সব ক্ষেত্রেই উন্নয়ন করতে পারব। একটি দেশের উন্নয়নের জন্য আমরা যেভাবে কাজ করছি, তেমনি খেলাধুলার মাধ্যমে আমাদের দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে মুস্তাফিজ। তাই এই সম্মানটা সে পেতেই পারে।’

আপনার মন্তব্য

আলোচিত