স্পোর্টস ডেস্ক

০৫ জুলাই, ২০১৬ ১২:৫৬

গেইল ঝড়ে সাকিবদের জয়

ক্রিস গেইলের ঝড়ো ব্যাটিংয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে জয় পেয়েছে সাকিবের জ্যামাইকা তালাওয়াস। ত্রিনবাগো নাইট রাইডার্সকে তারা হারিয়েছে ৭ উইকেটের ব্যবধানে।

ত্রিনবাগো নাইট রাইডার্সের ছুঁড়ে দেয়া ১৯২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ১০ ওভারে জ্যামাইকা তালাওয়াসের স্কোর ছিল ৭১/২। কিন্তু পরের তিন ওভারেই ম্যাচের মোড় ঘুরিয়ে দেন গেইল। আন্দ্রে রাসেলের সঙ্গে জুটি বেঁধে মাত্র ১৮ বল সংগ্রহ করেন ৭১ রান। ৫৪ বলে ১০৮ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন ওয়েস্ট ইন্ডিজের এই মারমুখী ওপেনার। ১০ বল হাতে রেখেই জয় তুলে নেয় সাকিব-গেইলের দল।

জ্যামাইকার জয়ে বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানের অবদান অবশ্য সামান্যই। গেইলঝড়ের কারণে ব্যাট হাতে মাঠেই নামতে হয়নি সাকিবকে। বল হাতেও জ্বলে উঠতে পারেননি প্রত্যাশা অনুযায়ী। দুই ওভার বল করে ২৬ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। তবে গেইলঝড় শুরু হলে অন্য সবাই যে নিষ্প্রভ হয়ে যান, তা আজ প্রমাণ হয়েছে আরো একবার। ৫৪ বলে ১০৮ রানের ইনিংসটি খেলার পথে গেইল হাঁকিয়েছেন ১১টি ছয় ও ৬টি চার। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে এটি গেইলের তৃতীয় শতক আর সব টি-টোয়েন্টি মিলিয়ে ১৮তম।

গেইল তাণ্ডবের মধ্যেও অবশ্য অসাধারণ বোলিং করে নজর কেড়েছেন সুনীল নারাইন। ৪ ওভার বল করে মাত্র ৯ রান দিয়ে একটি উইকেট নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের এই অফস্পিনার। গেইলের পর জ্যামাইকার দ্বিতীয় সর্বোচ্চ, ২৪ রানের ইনিংস খেলেছেন আন্দ্রে রাসেল। ২০ রান এসেছে কুমার সাঙ্গাকারার ব্যাট থেকে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ভালো নৈপুণ্য দেখিয়েছেন ত্রিনবাগোর প্রথম সারির তিন ব্যাটসম্যান হাশিম আমলা, ব্রেন্ডন ম্যাককালাম ও কলিন মুনরো। ৫২ বলে ৭৪ রানের ইনিংস খেলেন আমলা। মুনরো করেছেন ৩৯ বলে ৫৫ রান। তিনটি ছয় ও তিনটি চারে ১৮ বলে ৩৫ রান করে আউট হয়েছেন ম্যাককালাম।

আপনার মন্তব্য

আলোচিত