স্পোর্টস ডেস্ক

১১ আগস্ট, ২০১৬ ২২:৩৯

সাকিব ও মোস্তাফিজ সর্বকালের সেরা টি-২০ একাদশে

বর্তমান টি-টোয়েন্টির যুগে অস্তিত্ব হারাতে যাচ্ছে টেস্ট ক্রিকেট। আর জনপ্রিয়তার দিক দিয়ে ওয়ানডে ক্রিকেটও পেছনে পড়ছে। তাই বিশ্ব ব্যাপী আন্তর্জাতিক টি-২০’র বাইরেও প্রায় প্রতিটি দেশ বেশ জাকজমকপূর্ণ ভাবে আয়োজন করছে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট।


বিশ্ব ক্রিকেটে বাংলাদেশের হয়ে শাসন করছেন সাকিব আল হাসান আর মোস্তাফিজুর রহমান। এমনটি এখন আর নতুন কিছু নয়। আর টাইগারদের হয়ে বেশ ক’জন রয়েছেন যারা নিজ দেশের গন্ডি পেরিয়ে অন্য দেশের ক্লাবের হয়েও আধিপত্য বিস্তার করছেন। এদের মধ্যে সাকিব আল হাসান আর মোস্তাফিজুর রহমান আলো ছড়াচ্ছেন।

এদিকে টি-২০ ফরম্যাটের সর্বকালের সেরা একাদশ গঠন করেছে কলকাতার জনপ্রিয় পত্রিকা আনন্দবাজার। যেখানে জায়গা করে নিয়েছেন বাংলাদেশ তারকা সাকিব ও মোস্তাফিজ। এ তালিকায় সর্বোচ্চ তিনজন রয়েছেন ওয়েস্ট ইন্ডিজ থেকে। ভারত, বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা থেকে রয়েছেন দু’জন করে। আর নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার আছেন একজন করে। দ্বাদশ ক্রিকেটার হিসেবে রয়েছেন এক ভারতীয়।

সেরা একাদশে ক্রিকেটাররা হলেনঃ ক্রিস গেইল, ব্র্যান্ডন ম্যাককালাম, বিরাট কোহলি, এবিডি ভিলিয়ার্স, সাকিব আল হাসান, মহেন্দ্র সিংহ ধোনি, ডোয়েন ব্রাভো, ডেল স্টেইন, সুনীল নারাইন, মোস্তাফিজুর রহমান, লাসিথ মালিঙ্গা এবং সুরেশ রায়না (দ্বাদশ)।

আপনার মন্তব্য

আলোচিত