স্পোর্টস ডেস্ক

২৯ আগস্ট, ২০১৬ ২১:০৭

সিঙ্গাপুরকে ৫-০ গোলে হারালো বাংলাদেশের মেয়েরা

এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে সিঙ্গাপুরকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশের মেয়েরা। এর আগে নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী ইরানকে ৩-০ গোলে হারায় বাংলার মেয়েরা। অধিনায়ক কৃষ্ণা ও অনুচিং মারমা দুটি করে গোল করেছেন। দলের পক্ষে অপর গোলটি করেন মৌসুমি।

আজ ২৯ আগস্ট সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে প্রথম মিনিট থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে বাংলাদেশ। ৮ মিনিটেই গোল পেয়ে যেতে পারতো টাইগ্রেসরা। সানজিদা আক্তারের দেয়া বলে সিরাত জাহান স্বপ্না জোরের উপরই শট নিয়েছিলেন। তবে গোলপোষ্টের খানিকটা বাইরে দিয়ে চলে যায় বল।

এরপর ১৮ মিনিটে মৌসুমির শট ক্রসবারে লেগে ফিরে আসে। ৩০ মিনিটে আবার নিশ্চিত একটি সুযোগ হাতছাড়া করেন কৃষ্ণা। তবে তৃতীয় দফায় আর ভুল করেননি বাংলাদেশ অধিনায়ক। ৩৮ মিনিটে সানজিদার ক্রস থেকে হেড করে বাংলাদেশকে এগিয়ে দেন তিনি।

১-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় লাল-সবুজের দল। বিরতি থেকে ফিরে আরও আক্রমণ বাড়িয়ে দেয় বাংলাদেশ। ৪৭ মিনিটে মার্জিয়ার বাড়িয়ে দেয়া বল থেকে গোল করেন কৃষ্ণা। ৮২ মিনিটে বাংলাদেশের হয়ে তৃতীয় গোলটি করেন অনুচিং। ৮৬ মিনিটে ব্যবধানটা ৪-০ করেন মৌসুমি। এরপর ম্যাচের একেবারে শেষ মুহূর্তে অনুচিং মারমার গোলে ৫-০ এর বড় ব্যবধানে হেরে মাঠ ছাড়ে সিঙ্গাপুর।

এবারের বাছাইয়ে গ্রুপ সেরা দল পাবে ২০১৭ সালে থাইল্যান্ডে মূল আসরে খেলার টিকিট। সেদিকে আরও একধাপ এগিয়ে গেলো বাংলাদেশের মেয়েরা।

আপনার মন্তব্য

আলোচিত