স্পোর্টস ডেস্ক

০১ সেপ্টেম্বর, ২০১৬ ১১:১৯

কিংবদন্তি ওয়ালশই বাংলাদেশের বোলিং কোচ, এলো আনুষ্ঠানিক ঘোষণা

বাতাসে ছড়িয়ে পড়া গুঞ্জন সত্যি হল। কিংবদন্তি ক্যারিবিয়ান কোর্টনি ওয়ালশ বাংলাদেশের বোলিং কোচের দায়িত্ব নিচ্ছেন।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে এই খবর নিশ্চিত করেছে। ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত মাশরাফিদের সঙ্গে থাকবেন ওয়ালশ। বাংলাদেশের দায়িত্ব নেওয়ার আগে ওয়েস্ট ইন্ডিজ দলের অন্যতম নির্বাচক ছিলেন তিনি। নির্বাচক হিসেবে সাবেক এই ফাস্ট বোলারের দুই বছরের চুক্তি শেষ হয়েছে গত মাসে।

আগের বোলিং কোচ হিথ স্ট্রিক গত মে মাসের শেষ দিকে জানিয়ে দেন, চুক্তি নবায়ন করছেন না। তার পর থেকেই বোলিং কোচের সন্ধানে ছিল বিসিবি। বেশ কয়েকটি নাম থেকে শেষ পর্যন্ত কিংবদন্তি ওয়ালশের সাথেই চূড়ান্ত চুক্তি করেছে বিসিবি।

এর ফলে বাংলাদেশের কোচিং স্টাফের ইতিহাসে ওয়ালশই হতে যাচ্ছেন সবচেয়ে হাইপ্রোফাইল কোচ। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা আগেই তার রোমাঞ্চের কথা জানিয়েছেন। মাশরাফি বলেন, স্বপ্নের তারকা ওয়ালশকে কাছ থেকে দেখতে পাব, তার পরামর্শ নিতে পারব এটা দারুণ ব্যাপার।


খেলোয়াড়ি জীবনে ওয়ালশ-এম্ব্রুস বোলিং জুটি তাবৎ বিশ্বের জন্য ছিল রোমাঞ্চকর অভিজ্ঞতা। অনেকটা তুড়ি মেরে যেকোনো প্রতিপক্ষকে গুড়িয়ে দিতেন। টেস্ট ইতিহাসে ৫০০ উইকেট স্পর্শ করা প্রথম বোলারও ওয়লশ। প্রায় ১৭ বছরের ক্যারিয়ারে ১৩২ টেস্টে নিয়েছেন ৫১৯ উইকেট। ২০৫ ওয়ানডেতে উইকেট ২২৭টি। দারুণ সফল ছিলেন কাউন্টি ক্রিকেটেও। গ্লস্টারশায়ারে ১৪ বছর খেলেছেন, ১৮৪ ম্যাচে উইকেট ৮৬৯ টি। প্রথম শ্রেণির ক্রিকেটে সব মিলিয়ে উইকেট ১ হাজার ৮০৭টি।

ওয়ালশের সমৃদ্ধ অভিজ্ঞতার ঝুলি থেকে এখনো আর শানিত হবার কথা মাশরাফি-তাসকিন-মোস্তাফিজ-রুবেল-আল আমিনদের নিয়ে গড়া বাংলাদেশের পেস আক্রমন।

আপনার মন্তব্য

আলোচিত