স্পোর্টস ডেস্ক

০৫ সেপ্টেম্বর, ২০১৬ ০১:২৭

শেষ ম্যাচে পাকিস্তানের সান্ত্বনার জয়

পর পর চার ম্যাচ হেরে হোয়াইটওয়াশের সামনে দাঁড়িয়ে শেষ ম্যাচে সান্ত্বনার জয়ের মাধ্যমে দুঃসহ এক ওয়ানডে সিরিজ শেষ করলে পাকিস্তান। ইংল্যান্ডের বিপক্ষে তারা সিরিজ হেরেছে ১-৪ ব্যবধানে।

১৯৮৭-৮৮ মৌসুমে ওয়েস্ট ইন্ডিজ সফরের পর ২০০৯-১০ মৌসুমে অস্ট্রেলিয়ায়-ওয়ানডেতে দুবার পাঁচ ম্যাচের পাঁচটিতেই হেরেছিল পাকিস্তান। প্রথম চারটি ওয়ানডে হেরে যাওয়ায় এবার ইংল্যান্ড সফরেও সম্ভাবনা ছিল হোয়াইটওয়াশের।

কার্ডিফে সিরিজের শেষ ওয়ানডেতে কাল সেই লজ্জা এড়াল পাকিস্তান। অধিনায়ক সরফরাজ আহমেদ ও শোয়েব মালিকের ফিফটির সৌজন্যে ইংল্যান্ডের ৩০২ রান তাড়া করে জিতেছে ৪ উইকেটে।

চতুর্থ উইকেটে এ দুজনের সেঞ্চুরি জুটি জয়ের ভিত গড়ে দেয় পাকিস্তানকে। কিন্তু ১৪ বলের মধ্যে এই দুজন ফিরে যেতেই উল্টো ঘিরে ধরে হারের শঙ্কা। পঞ্চম ব্যাটসম্যান হিসেবে মালিক আউট হওয়ার সময়ও যে জয় ছিল ৪৪ রান দূরে! সেখান থেকে মোহাম্মদ রিজওয়ানের ৩৪ বলে ৩৪ রানের মাধ্যমে অধরা জয়ের দেখা মেলে তাদের।

সরফরাজ করেছেন ৯০ এবং মালিক করেন ৭৭ রান।

এর আগে টসজয়ী ইংল্যান্ডকে ব্যাটিংয়ে শক্ত ভিত্তি এনে দিয়েছেন জেসন রয় (৭৭)। ৮ চার ও ২ ছয়ে সাজানো ইনিংসের সৌজন্যে ওয়ানডেতে ১ হাজার রানের মাইলফলকও পেরোলেন ইংলিশ ওপেনার। রয়ের দুর্দান্ত শুরুর পর ইংল্যান্ডকে ৩০০ রান পার করিয়েছে বেন স্টোকসের ব্যাট (৭৫ রান)।

সংক্ষিপ্ত স্কোর: ইংল্যান্ড: ৫০ ওভারে ৩০২/৯ (রয় ৮৭, স্টোকস ৭৫, বেয়ারস্টো ৩৩; হাসান ৪/৬০, আমির ৩/৫০)। পাকিস্তান: ৪৮.২ ওভারে ৩০৪/৬ (সরফরাজ ৯০, মালিক ৭৭, রিজওয়ান ৩৪*, আজহার ৩৩; উড ২/৫৬)।

আপনার মন্তব্য

আলোচিত