ক্রীড়া প্রতিবেদক

০৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:৪৫

৫ ম্যাচে ২৬ গোল বাংলাদেশের মেয়েদের

এএফসি অনূর্ধ্ব-১৬-এর মেয়েদের ফুটবলে বাছাইপর্বে উৎরে চূড়ান্ত পর্বে উঠেছে বাংলাদেশ। বাংলাদেশে অনুষ্ঠিত ৫ ম্যাচে প্রতিপক্ষদের গোলবন্যায় ভাসিয়ে এ যোগ্যতা অর্জন করে বাংলাদেশের কিশোরী ফুটবলাররা।

চূড়ান্ত পর্বে যোগ্যতা অর্জন করতে গিয়ে পাঁচ ম্যাচে বাংলাদেশ গোল করে ২৬টি। বিপরিতে বাংলাদেশের জালে মাত্র ২টি গোল হয়। গোল সংখ্যা ম্যাচপ্রতি গড় ৫.২০।

প্রথম ম্যাচে বাংলাদেশ ইরানকে হারায় ৩-০ গোলে। এরপর সিঙ্গাপুরকে হারায় ৫-০ গোলের বিশাল ব্যবধানে।

তৃতীয় ম্যাচে এসে অন্য এক বাংলাদেশ। কিরগিজস্তানের বিপক্ষে ১০-০ গোলের বিশাল ব্যবধানে জিতে বাংলাদেশ। এরপর চাইনিজ তাইপের বিপক্ষে বাংলাদেশ জিতে ৪-২ গোলের ব্যবধানে। এ ম্যাচে প্রথমবারের মত বাংলাদেশের গোলপোস্টে বল ডুকে। আর সর্বশেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে বাংলাদেশের জয় ৪-০ গোলের ব্যবধানে।

২০১৫ সাল থেকে এ পর্যন্ত বাংলাদেশ খেলেছে ১৮টি আন্তর্জাতিক ম্যাচ। কিন্তু এবারই প্রথম সবগুলো দলকে গোলবন্যায় ভাসিয়েছে বাংলাদেশের মেয়েরা।

বাংলাদেশের পক্ষে ২৬ গোলের মধ্যে সবচেয়ে বেশি গোল করেছে অধিনায়ক কৃষ্ণা রানী সরকার। একটি হ্যাটট্রিকসহ তাঁর গোলসংখ্যা ৮টি।

কৃষ্ণার পর সবচেয়ে বেশি গোল আনুচিং মোগিনির। রাঙামাটির এই মেয়েটির গোল ৬টি।

দলের ডিফেন্ডার শামসুন্নাহারও গোল করেছেন ৪টি। এ ছাড়া মার্জিয়ার গোল ৩টি, জাহান মৌসুমির ২টি, তহুরার ২টি। তহুরা ইরান ও আরব আমিরাতের বিপক্ষে দুটো গোলই করেছেন বদলি হিসেবে নেমে।

এএফসি বাছাইপর্বে বাংলাদেশের হয়ে একটি গোল নার্গিসের। সে গোলটি কিরগিজস্তানের বিপক্ষে দারুণ এক সেট-পিসে।

আপনার মন্তব্য

আলোচিত