স্পোর্টস ডেস্ক

১২ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:১৩

বাংলাদেশ সফরে না বলে মরগান মস্ত বড় ভুল করেছেন: মাইকেল ভন

বাংলাদেশ সফরে আসতে রাজী না হওয়ায় ইংল্যান্ডের নিয়মিত ওয়ানডে অধিনায়ক ইয়ন মরগানের সমালোচনা মুখর হয়ে উঠেছেন সাবেক ইংলিশ ক্রিকেটাররা। সাবেক অধিনায়ক মাইকেল ভন বলেছেন এই সিদ্ধান্তের ফলে মরগান মস্ত বড় ভুল করলেন।

আরেক সাবেক অধিনায়ক নাসের হোসেইনের মতে এই সিদ্ধান্তের ফলে ইংলিশদের নেতৃত্ব দেয়ার আর কোন নৈতিক অবস্থান থাকল না তার।

ব্রিটিশ দৈনিক দ্যা টেলিগ্রাফে লেখা এক কলামে ভন লিখেছেন, " একজন প্রকৃত অধিনায়ক সতীর্থদের সামনে রেখে এভাবে পিছু হটে না। এই ঘটনার পরে অধিনায়কত্ব করার আর নৈতিক ভিত্তি নেই। এর ফলে সে তার ক্যারিয়ারকেও বিপদের মধ্যে ঠেলে দিল। "

ভন, হোসেইন দুজনেই মনে করেন ইংল্যান্ডের নিরাপত্তা পর্যবেক্ষকদের উপর আস্থা থাকা উচিত ক্রিকেটারদের। তারা মনে করেন বর্তমান পরিস্থিতিতে পৃথিবীর কোথাও আর নিরাপদ নেই, সন্ত্রাসী হামলা ঢাকায় যেমন হতে পারে লর্ডসেও হতে পারে।

মরগান না বলার পর  ইংল্যান্ডের ওয়ানডে দলপতি হয়েছেন জস বাটলার। আরেক উদ্বোধনী ব্যাটসম্যান অ্যালেক্স হেলসও সফরে রাজী না হওয়ায় সবাই হতাশা জানালেও মরগানের মত সমালোচনায় পড়তে হচ্ছে না তাকে। ব্রিটিশ গণমাধ্যমে এর কারণও পরিষ্কার করা হয়েছে। তারা লিখেছে যেখানে টেস্ট অধিনায়ক আলিস্টার কুক সন্তান সম্ভবা স্ত্রীকে রেখেও সফরে যেতে রাজী হয়েছেন কেবল তিনি অধিনায়ক বলে, সেই জায়গায় মরগানের সরে দাঁড়ানো নেতিবাচক মনোভাবেরই পরিচয়।

ভারত সফরে বোমা হামলার স্মৃতি এই সফরে না আসার যুক্তি দেখালেও সাবেকরা বলছেন, "মরগান বাংলাদেশে যেতে চাইছে না অথচ আসছে ভারত সফর নিয়ে নেতিবাচক কিছু বলেনি।"  ২০১০ সালে ভারত সফরে খারাপ অভিজ্ঞতা হলে এবছর ফের ভারতে আইপিএল কেন খেলে গেল? এই প্রশ্নও রেখেছেন অনেকে।

আপনার মন্তব্য

আলোচিত