স্পোর্টস ডেস্ক

১৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:৫৬

ক্ষমা চাইলেন নারী ফুটবলারের বাবাকে পেটানো সেই শিক্ষক

এএফসি অনুর্ধ্ব-১৬ নারী ফুটবলের বাছাই পর্বের গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে এশিয়ার সেরা আটে স্থান করে নেওয়া ফুটবলারদের কাছে ক্ষমা চেয়েছেন ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার কলসিন্দুর স্কুল অ্যান্ড কলেজের সাময়িক বরখাস্ত শিক্ষক জোবেদ আলী তালুকদার।

গত বুধবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে স্থানীয় কলসিন্দুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে তাদের সঙ্গে দেখা করে ক্ষমা চান তিনি।

জোবেদ আলী ক্ষমা চাইতে গিয়ে বলেন, "একদিনের জন্য হলেও আমি তোদের শিক্ষক। তোদের কাছে ক্ষমা চাইতাছি। আমারে বাঁচা।"

এ তথ্য জানিয়েছেন গোলরক্ষক তাসলিমার বাবা সবুজ মিয়া। তিনি জানান, "এলাকাবাসী ও উপজেলা প্রশাসন বিষয়টি নিষ্পত্তি করতে উদ্যোগ নিয়েছেন। সুষ্ঠুভাবে সমাধান হলে কোনো আপত্তি নেই তাদের।"

তাসলিমার বাবা বলেন, "গ্রামের মুরব্বীরা আর আওয়ামী লীগ নেতারা মীমাংসার পক্ষে। ঘটনার দু’দিন পর তারা বসেন। তাদের কথায় আমিও মীমাংসার পক্ষে। তবে আমাদের মেয়েদের ও প্রতিষ্ঠানের যাতে কোনো ক্ষতি না হয়, সেইভাবে মীমাংসা করতে হবে। আমরা ৯ জন গার্ডিয়ান এ ব্যাপারে একমত।"

ফুটবলার সানজিদা বলেন, "এ নিয়ে কথা বলতে নিষেধ আছে। স্যার সেদিন আমাদের ঠাণ্ডা (কোমল পানীয়) খাইয়েছেন।"

এ ব্যাপারে কলসিন্দুর স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ জালাল উদ্দিন বলেন, "আমিও শুনেছি শিক্ষক জোবেদ আলী তালুকদার খেলোয়াড়দের কাছে ক্ষমা চেয়েছেন।"

উল্লেখ্য, কুমিল্লায় অনুষ্ঠেয় গ্রীষ্মকালীন ফুটবল প্রতিযোগিতায় খেলতে অস্বীকৃতি জানান বাংলাদেশ অনুর্ধ্ব-১৬ নারী ফুটবল দলের ৯ খেলোয়াড়। এ নিয়ে গত ৭ সেপ্টেম্বর কলসিন্দুর স্কুল অ্যান্ড কলেজ থেকে খেলোয়াড়দের টিসি দেওয়ার হুমকি ও গোলরক্ষক তাসলিমার বাবাকে মারধর করেন স্কুলের শরীর চর্চা শিক্ষক জোবেদ আলী তালুকদার। এ ঘটনায় ৮ সেপ্টেম্বর সন্ধ্যায় কলেজের গভর্নিং বডির জরুরি সভার সিদ্ধান্ত অনুযায়ী শরীরচর্চা শিক্ষক জোবেদ আলীকে সাময়িক বরখাস্ত করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত