স্পোর্টস ডেস্ক

১৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:০৫

বাংলাদেশ সফরে পূর্ণ শক্তির ওয়ানডে ও টেস্ট দল ঘোষণা ইংল্যান্ডের

বাংলাদেশ সফরে অ্যালেস্টার কুকের  নেতৃত্বে ১৭ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) । দলে ডাক পেয়েছেন তিন নতুন মুখ  উদ্বোধনী ব্যাটসম্যান হাসিব হামিদ, ব্যাটসম্যান বেন ডাকেট ও অলরাউন্ডার জাফর আনসারি। এছাড়া ১১ পর ডাক পেয়েছেন স্পিনার  গ্যারেথ ব্যাটি। আর ওয়ানডে দলে নেই তেমন কোন চমক। নতুন মুখ কেবল বেন ডাকেট। মরগান, হেলস ছাড়া আছেন নামিদামি সব তারকাই।

নিরাপত্তা শঙ্কায়  অ্যালেক্স হেলসের না আসায় তার  জায়গায় টেস্টে অভিষেক হতে পারে ১৯ বছর বয়সী হামিদের।

২২ বছর বয়সী ডাকেটের ঘরোয়া ক্রিকেটে কেটেছে অসাধারণ একটি মৌসুম। ১৫টি প্রথম শ্রেণির ম্যাচে পেয়েছেন চারটি শতক। ওয়ানডেতে রান করেছেন ৯৯ গড়ে।

গত বছর পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের দলে ছিলেন ২৪ বছর বয়সী আনসারি। তবে আঙুলে চোট পাওয়ায় সেবার খেলা হয়নি। এই মৌসুমে ঘরোয়া ক্রিকেটে ৩১ গড়ে ৩৯ উইকেট নিয়েছেন এই বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার।

ইংল্যান্ডের টেস্ট দলে ব্যাটি-আনসারির সঙ্গে আছেন আরও দুই স্পিনার মইন আলি ও আদিল রশিদ।

ওয়েন মর্গ্যানের অনুপস্থিতিতে ইংল্যান্ডের ওয়ানডে দলকে নেতৃত্ব পাওয়া উইকেটকিপার ব্যাটসম্যান জস বাটলার টেস্ট দলে ফিরেছেন। ফিরেছেন মার্ক উডও। এই পেসার চোটের জন্য গত অক্টোবরের পর কোনো টেস্ট খেলেননি।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি হবে ৭ অক্টোবর। দুই টেস্টের সিরিজ শুরু হবে ২০ অক্টোবর।

অনুশীলনের জন্য টেস্ট দলের অন্য সদস্যদের এক সপ্তাহ আগে বাংলাদেশে আসবেন অধিনায়ক কুক। দ্বিতীয় সন্তানের জন্মের জন্য সফরের মাঝেই ইংল্যান্ডে ফিরে যাবেন তিনি। তবে প্রথম টেস্টের আগে দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

ইংল্যান্ড টেস্ট দল: অ্যালেস্টার কুক (অধিনায়ক) , মইন আলি, জেমস অ্যান্ডারসন, জাফর আনসারি, জনি বেয়ারস্টো, গ্যারি ব্যালান্স, গ্যারেথ ব্যাটি, স্টুয়ার্ট ব্রড, জস বাটলার, বেন ডাকেট, স্টিভেন ফিন, হাসিব হামিদ, আদিল রশিদ, জো রুট, বেন স্টোকস, ক্রিস ওকস, মার্ক উড।

ওয়ানডে দল: জেসন রয়, বেন ডাকেট, জেমস ভিন্স, স্যাম বিলিংস, জস বাটলার (অধিনায়ক) , বেন স্টোকস, মঈন আলী, ক্রিস ওকস, ডেভিড উইলি, আদিল রশিদ, মার্ক উড, জনি বেয়ারস্টো, লিয়াম ডসন, লিয়াম প্লাঙ্কেট ও জ্যাক বল।

আপনার মন্তব্য

আলোচিত