স্পোর্টস ডেস্ক

১৮ সেপ্টেম্বর, ২০১৬ ০২:০৮

নবাগত লেগানেসের জালে বার্সেলোনার গোলউৎসব

লা লিগায় নবাগত লেগানেসের জালে যেন গোলউৎসব করল বার্সে্লোনা, আরেকটু খোলাসা করে বললে বলা যায় লিওনেল মেসি, নেইমার আর লুইস সুয়ারেস। এমএসএন ত্রয়ীর লক্ষ্যভেদে নবাগত এ দলটিকে বর্তমান চ্যাম্পিয়নরা হারালো ৫-১ গোলের বিশাল ব্যবধানে। ৫-১ গোলের এই জয়ে জোড়া গোল করেন মেসি। নেইমার ও সুয়ারেস করেন ১টি করে গোল।

ম্যাচের চতুদর্শ মিনিটে নেইমার নীচু ক্রস দিয়েছিলেন মেসিকে, কিন্তু মেসি সেবার গোল করতে পারেন নি। পরের মিনিটে ডি-বক্সে সুয়ারেসের বাড়ানো বল থেকে গোল করেন মেসি।

৩১তম মিনিটে সুয়ারেস ব্যবধান দ্বিগুণ করেন।

৩৪তম মিনিটে স্বাগতিকদের গোল করার সুযোগ এলেও তারা ব্যর্থ হয়। মাসচেরানোকে ফাঁকি দিয়ে বার্সেলোনার ডি-বক্সে ঢুকে পড়া ডারউইন মাচিসের প্রথম শট গোলরক্ষক মার্ক আন্ড্রে টের স্টেগেন ফেরানোর পর পরের শট ডিফেন্ডার সামুয়েল উমতিতির পায়ে লাগলে বেঁচে যায় অতিথিরা।

৪৪তম মিনিটে গোল পেয়ে যান এমএসএন ত্রয়ীর তৃতীয় জন নেইমার। সুয়ারেসের বাড়ানো বল থেকে গোল করেন ব্রাজিলের সাবেক অধিনায়ক নেইমার।

দ্বিতীয়ার্ধের দশম মিনিটে পেনাল্টি থেকে স্কোরলাইন ৪-০ করেন মেসি। সুয়ারেসের দুর্দান্ত বাড়ানো বল ধরে বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে পড়া নেইমারকে স্প্যানিশ ডিফেন্ডার উনাই বুসতিনসা পেছনে থেকে ফেলে দেওয়ায় স্পট কিকের বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

৬৪তম মিনিটে বার্সেলোনার পঞ্চম গোলটি করেন ব্রাজিলিয়ান রাফিনিয়া। ডি-বক্সের বাইরে থেকে ব্রাজিলের মিডফিল্ডার বাঁ পায়ের জোড়ালো শটে গোলরক্ষকে পরাস্ত করেন।

দুর্দান্ত বাঁকানো এক ফ্রি-কিকে ৮০তম মিনিটে একটি গোল শোধ করেন ব্রাজিলের মিডফিল্ডার গাব্রিয়েল।

এই জয়ে চার ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষে উঠেছে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদের পয়েন্টও ৯।

আপনার মন্তব্য

আলোচিত