স্পোর্টস ডেস্ক

১৮ সেপ্টেম্বর, ২০১৬ ২২:১৮

ধোনিকে নিয়ে নির্মিত সিনেমায় বিরক্ত গম্ভীর

এক সময় দুজনের সম্পর্কটা ছিলো দূর্দান্ত ভালো। কিন্তু এখন আর তা নেই। বলা হয়ে থাকে, ধোনির কারণেই ভারতীয় দলে জায়গা হারিয়েছেন গৌতম গম্ভীর। যদিও প্রকাশ্যে সেটা স্বীকার করেননি গম্ভীর। তবে এর আগেও বেশ কয়েকবার ধোনির সমালোচনা করেছেন সাবেক ভারতীয় ওপেনার গম্ভীর। এবার মহেন্দ্র সিং ধোনির জীবনী নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’র সমালোচনা করলেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক।

গম্ভীর বলেন, “আমার মনে হয় ক্রিকেটারদের নিয়ে বায়োপিক করার কোনো মানেই হয় না। আমি মনে করি না এই ছবিটি ক্রিকেটের প্রতি ভালোবাসা থেকে বানানো হয়েছে। ভারতে এরকম অনেক মানুষ রয়েছেন, যাদের দেশের প্রতি অবদান ক্রিকেটারদের থেকেও বেশি। তাদের জীবন নিয়েই বায়োপিক হওয়া উচিৎ।”

এর আগেও ধোনির সমালোচনা করেছিলেন গম্ভীর। ২০১২ সালে অস্ট্রেলিয়া সফরে ধোনির ব্যাটিং নিয়ে সমালোচনা করেন তিনি। সেবার অ্যাডিলেডে সিরিজের চতুর্থ ম্যাচে অস্ট্রেলিয়াকে ২ বল হাতে রেখে ৪ উইকেটে হারায় ভারত। সেই ম্যাচে ৯২ রান করে গম্ভীর যখন আউট হন, জয়ের জন্য ভারতের তখন প্রয়োজন ৯৫ বলে ৯২ রান। ধোনি উইকেটে এসে ধীর গতিতে ব্যাটিং করে সময়ক্ষেপন করেন। শেষ ওভারে জয়ের জন্য ভারতের দরকার ছিল ১৩ রান। পঞ্চম বলে ছয় মেরে ভারতকে জেতান ধোনি।

তবে ভারত সেই ম্যাচ জিতলেও ধোনির সমালোচনা করে গম্ভীর বলেন, “অযথাই সময় নষ্ট করেছেন ধোনি। ৫০ ওভার পর্যন্ত খেলার কোনো দরকারই ছিল না। সে কেন ম্যাচটা দেরি করে জেতাল, সেটা আমার বোধগম্য নয়।”

‘এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ ছবিটিতে ধোনির ক্রিকেটার হবার গল্প তুলে ধরা হয়েছে। ধোনির প্রেম, ভারতীয় রেলওয়ের টিকিট মাস্টার ধোনির ক্রিকেটার হবার গল্প, প্রথম আন্তর্জাতিক ম্যাচ, ভারতকে বিশ্বকাপ জেতানো সব কিছু উঠে এসেছে চলচ্চিত্রটিতে।

আগামী ৩০ সেপ্টেম্বর ধোনির বায়োপিক মুক্তি পাবে।

সূত্র: স্পোর্টসকিড

আপনার মন্তব্য

আলোচিত