সিলেটটুডে ডেস্ক

১৯ সেপ্টেম্বর, ২০১৬ ০৩:৩৫

কিশোরী ফুটবলারদের পাঁচতারকা হোটেলে সংবর্ধনা দিচ্ছে বাফুফে

এএফসি অনূর্ধ্ব-১৬ প্রতিযোগিতার মুল পর্বে অংশগ্রহণের যোগ্যতা অর্জন করা কিশোরী ফুটবলাররা ঈদে বাড়ি ফিরতে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)-এর যতই অবহেলার শিকার হোক না কেন সেই বাফুফেই এবার তাদের সংবর্ধনা দিচ্ছে। আর এ সংবর্ধনা অনুষ্ঠিত হবে রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে।

ঈদে বাড়ি ফিরতে কিশোরী ফুটবলাররা লোকাল বাসে চড়ে ভোগান্তির শিকার হয়েছিল, তাদের হাতে ধরিয়ে দেওয়া হয়েছিল মাত্র ৫ হাজার টাকা করে; এ নিয়ে সমালোচনা হয়েছে অনেক। এরপর ঢাকা ফিরতে তাদের জন্যে বাফুফে পাঠিয়েছিল ৮টি গাড়ি; এগুলোও তাই অনেকটা পুরনো গল্প হয়ে গেছে। এসবের বাইরে সাফল্যের স্বীকৃতি হিসেবে এবার আর্থিক প্রতিদান পেতে যাচ্ছে কিশোরী এই ফুটবলাররা। দেশের একাধিক প্রতিষ্ঠান মিলে আজ তাদের হাতে তুলে দিতে যাচ্ছে লক্ষাধিক টাকা।

এশিয়ার সেরা আটে খেলার যোগ্যতা অর্জন করা এই কিশোরীদের জন্য সোমবার (১৯ সেপ্টেম্বর) বাংলাদেশ ফুটবল ফেডারেশন রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছে। সেখানেই তাদের হাতে অর্থ পুরস্কার তুলে দেওয়া হবে।

বাফুফে সূত্রে জানা গেছে, অনূর্ধ্ব-১৬ দলের ২৩ খেলোয়াড়, হেড কোচ ও দুই সহকারী কোচের জন্য মোট তিনটি ব্যবসায়ী প্রতিষ্ঠান আর্থিক পুরস্কার নিয়ে এগিয়ে এসেছে। প্রতিষ্ঠানগুলো হচ্ছে জেমকন গ্রুপ, সাইফ গ্লোবাল স্পোর্টস ও ক্যাল্ডওয়েল ডেভেলপার্স। জেমকন গ্রুপ ও সাইফ গ্লোবাল স্পোর্টস দলের প্রত্যেক সদস্যকে দেবে ৫০ হাজার টাকা করে আর ক্যাল্ডওয়েল ডেভেলপারস দেবে ২৫ হাজার টাকা করে। সব মিলিয়ে টাকার অঙ্কটা দাঁড়াচ্ছে মাথাপিছু এক লাখ ২৫ হাজার টাকা।

এ তিনটি প্রতিষ্ঠানের পাশাপাশি এসএস সলিউশনস আছে। প্রতিষ্ঠানটি প্রত্যেক খেলোয়াড়ের জন্য আগামী এক বছর মাসিক ভাতা দেওয়ার ঘোষণা দেবে।

এদিকে আজকের (সোমবার) অনুষ্ঠান ছাড়াও বাফুফে ভবনে আগামীকাল (মঙ্গলবার) আরেকটি সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ওই অনুষ্ঠানে আলাদাভাবে নয়, পুরো দলের হাতে এরই মধ্যে ঘোষিত পাঁচ লাখ টাকা তুলে দেবে ওয়ালটন। প্রতিষ্ঠানটি ঢাকায় অনুষ্ঠিত বাছাইপর্বের স্পন্সর ছিল।

এসবের বাইরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ঘোষিত এক লাখ টাকার অর্থ পুরস্কারও পাবে কৃষ্ণা-সানজিদারা। বিসিবি অবশ্য এখনও তাদের অর্থ প্রদানের আনুষ্ঠানিক সূচি ঘোষণা করেনি।

২০১৭ সালের সেপ্টেম্বরে এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে থাইল্যান্ডে। আট দলের ওই টুর্নামেন্টে জাপান, চীন, অস্ট্রেলিয়া, দক্ষিণ কোরিয়া, উত্তর কোরিয়া, থাইল্যান্ড ও লাওসের সঙ্গে খেলবে বাংলাদেশের মেয়েরা। 

আপনার মন্তব্য

আলোচিত