ক্রীড়া প্রতিবেদক

০২ অক্টোবর, ২০১৬ ২০:৪০

সর্বোচ্চ নিরাপত্তায় টিম ইংল্যান্ড

ইংল্যান্ড দলকে সর্বোচ্চ নিরাপত্তা প্রদান করছে বাংলাদেশ। ‘বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের’ আগে মিরপুরের হোম অফ ক্রিকেটে প্রথম অনুশীলনের সময় ইংলিশদের নিরাপত্তা নিশ্চিত করতে নেয়া হয় কয়েক স্তরের নিরাপত্তা বলয়। এরকম নিরাপত্তা ব্যবস্থায় সন্তুষ্ট সফরকারীরা।

১ জুলাই গুলশানে জঙ্গি হামলার পর বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে শঙ্কা প্রকাশ করেছিল ইংলিশ ক্রিকেট বোর্ড। পর্যাপ্ত নিরাপত্তার আশ্বাসে ইংলিশরা এখন বাংলাদেশে। যেমন কথা, তেমনই কাজ। ৩০ সেপ্টেম্বর ঢাকায় অবতরণের পর থেকে কড়া নিরাপত্তা বেষ্টনীর মধ্যে আছে ইংল্যান্ড দল।

বাংলাদেশের হোম কন্ডিশনের সঙ্গে খাপ খাইয়ে নিতে একদিন পরেই অনুশীলনের জন্য মিরপুরের হোম অব ক্রিকেটে আসে অতিথিরা। ইংলিশ অধিনায়ক জস বাটলারও জানালেন ‍নিরাপত্তা নিয়ে তার সন্তুষ্টির কথা।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এবং দুই ম্যাচের টেস্ট সিরিজে মাশরাফিদের মুখোমুখি হবে ইংলিশরা।

৭ অক্টোবর মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে। ৯ অক্টোবর একই মাঠে দ্বিতীয় ওয়ানডে, সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১২ অক্টোবর।

টেস্ট সিরিজের আগে বিসিবি একাদশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ইংল্যান্ড দল। ২০ অক্টোবর চট্টগ্রামে প্রথম টেস্ট শুরু হবে। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ২৮ অক্টোবর মিরপুরে।

সেজন্যে মিরপুর স্টেডিয়াম ছাড়াও ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম এবং চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামেও বাংলাদেশের বিপক্ষে খেলবে ইংল্যান্ড। সেখানেও নেয়া হয়েছে সমান নিরাপত্তা ব্যবস্থা।

আপনার মন্তব্য

আলোচিত