স্পোর্টস ডেস্ক

১০ অক্টোবর, ২০১৬ ০১:৩৬

চিন্তা করেছি, যাবো আর জোরে পেটাবো: মাশরাফি

‘ব্যাটিং নিয়ে প্রশ্ন করলেই হাসেন কেন?’ সংবাদ সম্মেলনে এমন প্রশ্ন করা হলো বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে। আবারো হেসেই উত্তর দিলেন, ‘গত কয়েক ম্যাচে যে রকম ব্যাটিং হয়েছে তাতে... (হাসি)’।

শেষ জিম্বাবুয়ে সিরিজে দুই অঙ্কের কোঠায় গিয়েছিলেন মাশরাফি। আফগানদের বিপক্ষে তিন ম্যাচে করেছেন ৮ (৪, ২ ও ২) রান। আর ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে ১ রান। তাই রান খরা কাটাতে পেরেই এতো খুশি বাংলাদেশ দলপতি।

রোববার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুর্দান্ত এক ম্যাচজয়ী ইনিংস খেলেন মাশরাফি। ব্যাট হাতে রীতিমতো ঝড় তুলে ২৯ বলে করেছেন ৪৪ রান। যার মধ্যে ২টি চারের সঙ্গে ৩টি বিশাল ছক্কার মার রয়েছে। আর তার এই ব্যাটিং ঝড়েই ২৩৮ রানের লড়াকু সংগ্রহ পায় বাংলাদেশ।

তবে শেষ কয়েকটি ম্যাচের মতো এদিন কোন বোলারকেই সমীহ করেননি। নেমেই শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং শুরু করেন মাশরাফি। গত কয়েক ম্যাচের ব্যর্থতায় এদিন আগে থেকেই সিদ্ধান্ত নিয়েছিলেন আক্রমণাত্মক খেলবেন তিনি। খেলেছেনও তাই।

এ প্রসঙ্গে মাশরাফি বলেন, ‘শেষ তিন চার ম্যাচ যদি দেখি অনেক কিছু চেষ্টা করছিলাম, ডিফেন্স করেছিলাম, উইকেটে থাকতে চেয়েছিলাম, কিন্তু হয়নি। তাই আমি চিন্তা করেছি, যাবো আর জোরে পেটাবো।’

এমন আক্রমণাত্মক ব্যাটিংই মানায় মাশরাফিকে। আক্রমণাত্মক ব্যাটিং করেই তিনি রান পান। মাশরাফির ভাষায়, ‘আমরা তো পরিচিত ব্যাটসম্যান না। সবথেকে ভালো হয় অফেন্স খেলতে পারলেই। তাহলে রিলিফ হয়। আজকে ওই চিন্তাই করেছি। ১৬২ ছিল তখন স্কোর, আমি চেষ্টা করলে ২০০ হতো। চেষ্টা করেছি শট খেলে যতটুকু যাওয়া যায়।’

এদিন শুধু ব্যাট হাতেই নয়, ঝড় তুলেছেন বল হাতেও। ২৯ রানে ৪টি উইকেট তুলে নিয়েছেন তিনি। ইংলিশদের প্রথম চার উইকেটের তিনটিই নিয়েছিলেন টাইগার দলপতি। ফলে ম্যান অব দ্যা ম্যাচও নির্বাচিত হন মাশরাফি।

আপনার মন্তব্য

আলোচিত