স্পোর্টস ডেস্ক

২৫ নভেম্বর, ২০১৬ ১৯:৫৪

রাজশাহীর কাছে হেরেও শীর্ষে রংপুর

শিরোপার লড়াইয়ে টিকে থাকার জন্য জয়টা খুবই দরকার ছিল রাজশাহী কিংসের। রংপুরকে হারিয়ে তারা পেয়েছে সেই কাঙ্ক্ষিত জয়।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিপিএলের তৃতীয় পর্বের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সকে ১২ রানে হারিয়েছে রাজশাহী কিংস। রাজশাহীর দেয়া ১৬৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে রংপুরের ইনিংস থেমেছে ১৫০ রানে।

রংপুরের পক্ষে প্রায় একাই লড়েছেন মোহাম্মদ মিথুন। ৩৬ বলে ৬৪ রানের অপরাজিত ইনিংস খেলেছেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত হারের হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয়েছে ডানহাতি এই ব্যাটসম্যানকে।

রংপুরের দুই ওপেনার মোহাম্মদ শেহজাদ ও নাসির জামশেদ ইনিংস শুরু করেছিলেন বেশ ধীরগতিতে। প্রথম সাত ওভারে রংপুর তুলে মাত্র ২৮ রান। সপ্তম ওভারে শেহজাদ আউট হয়ে যান ২৬ বলে ১৮ রান করে। ১১তম ওভারে দলীয় ৬৮ রানে আউট হন আরেক ওপেনার জামশেদ। এরপর দলের হাল ধরেন মিথুন। তবে বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতায় বেশিদূর এগোতে পারেনি রংপুর। সৌম্য সরকারের ৮, লিয়াম ডউসনের ১০ ও অধিনায়ক নাঈম ইসলামের ১৪ রানের হার না মানা ইনিংসটি দলের হারের ব্যবধানটাই শুধু কমাতে পেরেছে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে স্যামির ঝড়োগতির ৪৪, আকমলের অপরাজিত ৩৩ ও সাব্বিরের ৩১ রানে ভর করে ১৬৩ রান সংগ্রহ করেছিলো রাজশাহী কিংস।

রাজশাহীর কাছে ১২ রানে হারলেও পয়েন্ট তালিকার শীর্ষস্থানটা এখনো ধরে রেখেছে রংপুর রাইডার্স। সমান ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে খুলনা টাইটানস। ৮ পয়েন্ট নিয়ে তৃতীয় ও চতুর্থ স্থানে আছে ঢাকা ডায়নামাইটস ও চিটাগং ভাইকিংস। ৭ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পঞ্চম ও ষষ্ঠ স্থানে আছে রাজশাহী কিংস ও বরিশাল বুলস। গতবারের শিরোপাজয়ী কুমিল্লা ভিক্টোরিয়ানসের ঘরে জমা হয়েছে মাত্র ২ পয়েন্ট।

আপনার মন্তব্য

আলোচিত