স্পোর্টস ডেস্ক

৩০ নভেম্বর, ২০১৬ ০০:০৭

‘হোটেল রুমে নারী অতিথি’, সাব্বির-আল আমিনের জরিমানা

‘গুরুতর শৃঙ্খলাবহির্ভূত কর্মকাণ্ড’ সম্পৃক্ত থাকার কারণে সাব্বির রহমান ও আল-আমিন হোসেনকে জরিমানা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ ‘গুরুতর শৃঙ্খলাবহির্ভূত কর্মকাণ্ড’ আসলে কী সেটা বিসিবির পক্ষ থেকে প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা না হলেও বাংলাদেশ ক্রিকেটের এ নিয়ন্ত্রক সংস্থা বলছে, মাঠের বাইরে দুই খেলোয়াড়ের মারাত্মক কিছু শৃঙ্খলাবহির্ভূত কর্মকাণ্ড খুঁজে পেয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল।

শাস্তি হিসেবে বিপিএলে ফ্র্যাঞ্চাইজির সঙ্গে চুক্তির অর্ধেক টাকা জরিমানা করা হয়েছে আল আমিনকে। বিপিএলের খেলোয়াড় ড্রাফটে ২৫ লাখ টাকা মূল্যের ‘এ’ গ্রেডের খেলোয়াড় ছিলেন তিনি।

সাব্বিরকে জরিমানা করা হয়েছে চুক্তির ৩০ শতাংশ অর্থ। ‘এ প্লাস’ শ্রেণিতে থাকা রাজশাহীর এই টপ অর্ডার ব্যাটসম্যানের দাম ৪০ লাখ টাকা।

শৃংখলা ভঙের কারণে এই দুই ক্রিকেটারের ১২ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

কিন্তু কী এমন শৃঙ্খলা তারা ভাঙলেন যে, এত বড় শাস্তি দেওয়া হলো জাতীয় দলের এই দুই খেলোয়াড়কে? বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্যসচিব ইসমাইল হায়দার মল্লিক তাঁদের অপরাধ সম্পর্কে কিছু না বললেও জানালেন, ‘টিম হোটেলে আমাদের পর্যবেক্ষক দলের চোখে তাদের শৃঙ্খলাভঙ্গের ঘটনা ধরা পড়েছে। পরে তদন্ত করে দুজনকে এই শাস্তি দেওয়া হয়েছে। আশা করি এতে অন্যরাও সতর্ক হবে।’

বিপিএল সদস্যসচিব না বললেও বাতাসে জোর গুঞ্জন হোটেল রুমে নিয়মবহির্ভূত নারী অতিথি নিয়ে যাওয়ার অপরাধেই জরিমানা করা হয়েছে সাব্বির ও আল আমিনকে। তবে এ অভিযোগের ব্যাপারে কেউ পরিস্কারভাবে কিছু বলে নি।

আপনার মন্তব্য

আলোচিত