স্পোর্টস ডেস্ক

৩০ নভেম্বর, ২০১৬ ০৯:০৬

শাপেকোয়েনসকে চ্যাম্পিয়ন ঘোষণার দাবি প্রতিপক্ষ দলের

কোপা সুদামেরিকানা ফাইনাল খেলতে যাওয়ার পথে মর্মান্তিক বিমান দুর্ঘটনায় নিহত ব্রাজিলিয়ান ক্লাব শাপেকোয়েনন্সের জন্য শোকে কাতর গোটা ক্রীড়াঙ্গন। এমনকি ওই ফাইনালে তাদের প্রতিপক্ষ অ্যাতলেতিকো ন্যাসিওনাল এই দুর্ঘটনায় ভেঙে পড়েছে। মেডেলিন যাওয়ার পথে খেলোয়াড় ও স্টাফদের এই মর্মান্তিক মৃত্যুতে শোকাচ্ছন্ন তারা। ব্রাজিলিয়ান ক্লাবের নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে ন্যাসিওনাল মহাদেশীয় শীর্ষ ফুটবল সংস্থা কনমেবল এর কাছে দাবি করেছে- ২০১৬ সালের সুদামেরিকানার চ্যাম্পিয়ন করা হোক শাপেকোয়েনসেকে।

বুধবার কলম্বিয়ার আকাশে বিমান বিধ্বস্ত হয়ে শাপেকোয়েনসের ফুটবলারসহ ৭৬ জন নিহত হন।

শাপেকোয়েনসেকে বিজয়ী করার আহবান জানিয়ে কলম্বিয়ান ক্লাবের চাওয়া- বিজয়ীর প্রাইজমানিগুলো নিহতের প্রত্যেক পরিবারকে দেওয়া হোক। জানা গেছে, ম্যাচের পূর্বনির্ধারিত দিনে সমর্থকরা সাদা পোশাক পরে মোমবাতি জ্বালিয়ে নিহতদের প্রতি শ্রদ্ধা জানাবে।

ন্যাসিওনাল এক ‍বিবৃতিতে জানায়, ‘এই ব্যথা আমাদের হৃদয়কে গ্রাস করেছে এবং শোকে আচ্ছন্ন করেছে। এই ধরনের খবর আমরা শুনতে চাইনি, খুবই দুর্ভাগ্যজনক।’ তারা আরও বলে, ‘প্রতিদ্বন্দ্বিতামূলক প্রেক্ষিত থেকে আমরা কোপা সুদামেরিকানা কাপটি শাপেকোয়েনসেকে হস্তান্তর করতে কনমেবলকে আমন্ত্রণ জানাতে চাই। আমাদের কাছে শাপেকোয়েনসে ২০১৬ সালের কোপা সুদামেরিকানা চ্যাম্পিয়ন, সারাজীবনের জন্য।’

আপনার মন্তব্য

আলোচিত