স্পোর্টস ডেস্ক

০২ ডিসেম্বর, ২০১৬ ২০:১৫

মাশরাফি ঝলকে খুলনাকে হারালো কুমিল্লা

ফাইল ছবি

একটু দেরিতেই জ্বললেন মাশরাফি। আর তাতেই জয় পেয়েছে এবারের বিপিএল-এ কোনঠাসা অবস্থায় থাকা তাঁর দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

আজকের জয়ের সুবাদে টানা তিন ম্যাচে জয় নিয়ে শেষ চারে জায়গা করে নেয়ার স্বপ্ন কিছুটা বাঁচিয়ে রাখলো বিপিএলের বর্তমান চ্যাম্পিয়নরা। আর টানা তিন ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান কিছুটা নড়বড়ে হয়ে গেলো মাহমুদউল্লাহর খুলনা টাইটান্সের।

শুক্রবারের (২ ডিসেম্বর) প্রথম ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটান্সকে ৫ উইকেটে হারিয়েছে মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্স। খুলনার দেয়া ১৪২ রানের লক্ষ্য ৮ বল হাতে রেখেই টপকে গেছে কুমিল্লা।

কুমিল্লার জন্য লক্ষ্যটা সহজ করে দেন উইন্ডিজ ব্যাটসম্যান মারলন স্যামুয়েলস। তাঁর দারুণ ব্যাটিংয়ে খুলনা টাইটান্সের দেয়া ১৪২ রানের লক্ষ্য অনায়াসেই পার হয়ে যায় কুমিল্লা। ৫৭ বলে ৬৯ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন মারলন স্যামুয়েলস।

অবশ্য ১৪২ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই বিপদে পড়ে গিয়েছিলো কুমিল্লা। দলীয় ১ রানেই আহমেদ শেহজাদের (০) উইকেট হারায় তারা। তবে এরপরই মারলন স্যামুয়েলসের সঙ্গে ৪৯ রানের জুটি গড়েন ইমরুল কায়েস। ২০ বলে ২০ রান করে আউট হন ইমরুল। এর একটু পরই আউট হয়ে যান খালিদ লতিফ।

৫ নম্বরে ব্যাট করতে নেমে হালকা ঝড় তোলেন মাশরাফি। ১১ বলে করেন ২০ রান। মাশরাফির বিদায়ের পর নাজমুল হোসেন শান্ত আউট হন মাত্র ৪ রান করে। তবে সাত নম্বরে ব্যাট করতে নেমে আর কোনো উইকেট পড়তে দেননি লিটন দাস। ১১ বল খেলে অপরাজিত ২৪ রান করেন লিটন। স্যামুয়েলস আর লিটন দাস মিলে গড়েন ৪২ রানের অবিচ্ছিন্ন জুটি। এই জুটির সুবাদে ১৮.৪ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় কুমিল্লা।

খুলনার হয়ে ২ উইকেট নেন বেনি হাওয়েল। ১টি করে উইকেট নেন জুনায়েদ খান, মোশাররফ হোসেন এবং শফিউল ইসলাম।

এর আগে ব্যাট করতে নেমে মাশরাফির বোলিং তোপে পড়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪২ রানের মাঝারি স্কোর করে খুলনা টাইটান্স। মাশরাফি টানা ৪ ওভারের এক স্পেলে মাত্র ১৬ রান খরচায় তুলে নেন খুলনার তিনটি গুরুত্বপূর্ণ উইকেট।

আপনার মন্তব্য

আলোচিত