স্পোর্টস ডেস্ক

০৩ ডিসেম্বর, ২০১৬ ২৩:৪৭

আফিফের দুর্দান্ত স্পিনে চিটাগংকে হারালো রাজশাহী

আফিফ হোসেন, ছবিঃ প্রথম আলো

স্পিনার আফিফ হোসেনের ঘুর্ণি ঝলক আর পরে জেমস ফ্রাঙ্কলিনের হার না মানা ব্যাটিংয়ে চিটাগং ভাইকিংসের বিপক্ষে ৬ উইকেটের সহজ জয় তুলে নিয়েছে রাজশাহী কিংস।

১১২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৩৭ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌছে যায় ড্যারেন স্যামি বাহিনী।

৬৩ রান করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন জেমস ফ্রাঙ্কলিন। এর আগে পাঁচ উইকেট নিয়ে চিটাগংয়ের ইনিংসকে বড় হতে দেননি অভিষিক্ত স্পিনার আফিফ হোসেন।

টস হেরে প্রথমে ব্যাট করে চিটাগং নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে তুলতে পারে মাত্র ১১১ রান। এদিন জ্বলে উঠতে পারেননি চিটাগংয়ের হয়ে টুর্নামেন্ট জুড়ে দারুন ব্যাট করতে থাকা অধিনায়ক তামিম ইকবাল। রানের খাতা খোলার আগেই বিদায় নেন তামিম। এরপর ব্যাটিং দানব ক্রিস গেইলও (৫) ফিরে যান দ্রুত। এক শোয়েব মালিক ছাড়া ব্যর্থ হন দলের বাকি ব্যাটসম্যানরা। ৫৪ বলে ছয় চার ও তিন ছয়ে ৬৭ রান করেন তিনি।

চিটাগংয়ের ব্যাটসম্যানদের আটকে রাখতে মূল ভুমিকায় ছিলেন স্পিনার আফিফ হোসেন। চার ওভারে এক মেডেন সহ ২১ রানের বিনিময়ে পাঁচ উইকেট তুলে নেন বাংলাদেশ যুব দলের এ সহ-অধিনায়ক।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় সপ্তম ওভারে ১২ রান করা নুরুল হাসান সোহানকে হারায় চিটাগং। তাকে আউট করা সাকলাইন সজীবের দ্বিতীয় শিকারে পরিণত হন মুমিনুল হককে (২১)। দলীয় ১১তম ওভারে ‍৮ রান করা সাব্বির রহমানকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে আউট করেন ইমরান। এরপর রাজশাহী অধিনায়ক ড্যারেন স্যামিকে ব্যক্তিগত ৩ রানে ফিরিয়ে নিজের দ্বিতীয় উইকেট তুলে নেন ইমরান খান।

তবে মাত্র ২৭ বলে পাঁচ চার ও চারটি ছয়ে ৬৩ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে নিয়ে যান ফ্রাঙ্কলিন।

দু’দলের প্রথম দেখায় তামিম ইকবালের চিটাগং ১৯ রানে জয় পেয়েছিল। এ ম্যাচ জয়ের ফলে পয়েন্ট টেবিলের তিনে চলে এলো রাজশাহী। তবে হারলেও দ্বিতীয় অবস্থানেই রয়েছে চিটাগং।

আপনার মন্তব্য

আলোচিত