স্পোর্টস ডেস্ক

২৮ মার্চ, ২০১৭ ১৬:৩৯

নাসিরের শতকে নেপালকে হারিয়ে সেমিতে বাংলাদেশ

ইমার্জিং টিম এশিয়া কাপ

প্রথম ম্যাচে হংকংকে উড়িয়ে দেওয়ার পর ইমার্জিং টিম এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে নেপালকে ৮৩ রানে হারিয়ে সেমিফাইনালে উঠে গেছে বাংলাদেশ অনূর্ধ্ব ২৩ দল

মঙ্গলবার (২৮ মার্চ) শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়েছিল বাংলাদেশ। মাত্র ৩৩ রানেই ৪ উইকেট হারায় টাইগাররা। দলীয় ১ রানে ওপেনার আজমির আহমেদ ফেরেন শূন্য রান করে। এরপর দলীয় ৮ রানে ক্যাচ তুলে দিয়ে ফেরেন প্রথম ম্যাচের জয়ের নায়ক সাইফ হাসান (৭)।

পরে মোহাম্মদ মিথুন শূন্য ও নাজমুল হোসাইন শান্ত ৪ রান করে আউট হয়ে গেলে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। তিন ওভারের এক বিধ্বংসী স্পেলে বাংলাদেশকে টপ অর্ডারে ধ্বস নামান নেপালের হয়ে অবিনাশ করন। অন্য উইকেটটি পান মাহবুব আলম।

এরপর অধিনায়ক মুমিনুল ও সহ অধিনায়ক নাসির হোসাইনের ব্যাটে ভর করে বিপর্যয় সামাল দেয় বাংলাদেশ। ১১৫ বলে ১০৯ রানের অনবদ্য ইনিংস খেলেন নাসির হোসাইন। ১৫টি চার আর এক ছয় ছিল নাসিরের ইনিংসে। এর আগে ৬১ রান করে আউট হন মুমিনুল হক। শেষ দিকে আবুল হাসান রাজু, সাইফুদ্দিন ও আফিফ হোসেনের ছোট তিনটি ইনিংসে নির্ধারিত ৫০ ওভারে ২৫৭ রান করে বাংলাদেশ।

২৫৮ রানের লক্ষ্যে খেলতে নেমে দ্বিতীয় ওভারেই দলীয় অধিনায়ক গায়েন্দ্র মাল্লাকে (০) হারায় নেপাল। এরপর দলীয় ১২ রানে সুনিল দামালা এবং ১৬ রানে আসিফ শেখকে হারিয়ে চাপে পড়ে নেপাল।

পরে দিপেন্দ্র সিং ও দিলীপ নাথের ৯৮ রানের পার্টনারশিপ বাংলাদেশের জয়কে বিলম্বিত করে। দিলীপের ১১৪ রানের সুবাদে ১৭৪ রানে গিয়ে থামে নেপালের ইনিংস। ৮৩ রানের জয় পায় বাংলাদেশ।

আপনার মন্তব্য

আলোচিত