ক্রীড়া প্রতিবেদক

২৮ মার্চ, ২০১৭ ১৯:২৫

তাসকিনের প্রথম আর বাংলাদেশের পঞ্চম হ্যাটট্রিক

মঙ্গলবার (২৮ মার্চ) ডাম্বুলার ব্যাটিং সহায়ক উইকেটে দারুণ ব্যাট করছেন লঙ্কান ব্যাটসম্যানরা। তবে ইনিংসের শেষ ওভারে চমক দেখালেন টাইগার পেসার তাসকিন আহমেদ। তুলে নিয়েছেন নিজের প্রথম ও বাংলাদেশের পঞ্চম বোলার হিসেবে হ্যাটট্রিক।

ওয়ানডেতে তাসকিনের আগে হ্যাটট্রিক করেছেন বাংলাদেশের আরও চারজন বোলার। ২০০৬ সালে জিম্বাবুয়ের বিপক্ষে হারারেতে প্রথম হ্যাটট্রিকটি করেছিলেন শাহাদাত হোসেন। ২০১০ সালে মিরপুরে আব্দুর রাজ্জাকও হ্যাটট্রিক করেছিলেন জিম্বাবুয়ের বিপক্ষেই। ২০১৩ সালে বাংলাদেশের তৃতীয় বোলার হিসেবে নিউজিল্যান্ডের বিপক্ষে মিরপুরে হ্যাটট্রিক করেছিলেন রুবেল হোসেন।। আর ২০১৪ সালে তাইজুল ইসলাম হ্যাটট্রিকের দেখা পেয়েছিলেন ওই মিরপুরেই জিম্বাবুয়ের বিপক্ষে।

মঙ্গলবার কুশল মেন্ডিসের শতক ও অধিনায়ক উপুল থারাঙ্গার অর্ধশতকে ভর করে ৪৯ ওভার শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ছিল ৩০৬ রান। শেষ ওভারে বল করতে আসেন তাসকিন। ওভারের দ্বিতীয় বলটি ছিল চারের মার। কিন্তু তার পরের তিনটি বলই হয়ে গেল তাসকিনের জন্য ইতিহাস।

তৃতীয় বলে আসেলা গুনারত্নে মিড অফে ক্যাচ দেন সৌম্য সরকারের হাতে। চতুর্থ বলটি ছিল ফুলটস। উড়িয়ে মারতে চেয়েছিলেন সুরঙ্গা লাকমল মিডউইকেটে ধরা পড়েন মোস্তাফিজুর রহমানের হাতে। আর পঞ্চম বলে দুর্দান্ত এক ইয়র্কারে তাসকিন ভেঙে দেন নুয়ান প্রদীপের উইকেট।

আপনার মন্তব্য

আলোচিত