স্পোর্টস ডেস্ক

০৫ এপ্রিল, ২০১৭ ০১:২৮

মাশরাফি থেকে দেশ অনেক বড়

ওয়ানডে থেকে এখনই অবসর নেয়ার কথা ভাবছেন না মাশরাফি বিন মুর্তজা। শ্রীলংকার বিপক্ষে প্রথম টি২০ ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এমনটাই জানালেন বাংলাদেশের সফলতম এ অধিনায়ক।

মঙ্গলবার শ্রীলংকার বিপক্ষে প্রথম টি২০ ম্যাচে টস করতে নেমে ক্রিকেটের সংক্ষিপ্ততম পরিসর থেকে অবসরের ঘোষণা দেন মাশরাফি। জানান, শ্রীলংকার বিপক্ষে চলতি টি২০ সিরিজই হবে তার ক্যারিয়ারের শেষ টি২০ সিরিজ। মাশরাফির এই ঘোষণার পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে শুরু হয় তুমু আলোচনা।

ম্যাচ শেষে অধিনায়ক যখন সংবাদ সম্মেলনে এলেন স্বাভাবিকভাবেই তার অবসরের ঘোষণাটা আগে আলোচনায় চলে আসে। সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিকরা অবসর নিয়ে প্রশ্ন করতে থাকেন মাশরাফিকে।

টি২০ থেকে অবসরের বিষয়ে মাশরাফি বলেন, আমি এতো কিছু চিন্তা করিনি। আমার মনে হয়েছে যে আমি আর টি২০ খেলতে চাই না।

তিনি বলেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড আমার ওপর টি২০ ফরম্যাটের দায়িত্ব দিয়েছিল। তবে এই ফরম্যাটটা আমি কখনই এনজয় করিনি। আমি চেয়েছিলাম একটি ভালো দল গঠন করতে। জানি না কতোটুকু পেরেছি।

ওয়ানডে খেলার বিষয়ে মাশরাফি বলেন, আমি এখনও ওয়ানডে ক্রিকেট এনজয় করছি। ওয়ানডে থেকে এখনই অবসর নেয়ার কথা ভাবছি না।

সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, যখন পেছনে তাকাই, দেখি রুবেল নেই। আমার কারণে রুবেল হোসেন দলে নেই। তবে তার রেকর্ড ভালো; শেষ দুই টি-২০ ম্যাচে সাত উইকেট নিয়েছে, এমনকি আমার চেয়েও রেকর্ড ভালো। এখনই সময় ইয়ং স্টারদের সুযোগ দেওয়া।

নড়াইল এক্সপ্রেস বলেন, টি-২০ কখনও ইনজয় করিনি। শেষ ম্যাচেও আমার পাওয়ার আর কিছুই নেই। একটা জায়গা ফাঁকা হলো। তরুণরা আসুক, তারা প্রস্তুত হতে পারবে। সামনে আছে বিশ্বকাপ- কয়েক বছর তারা এক হয়ে না খেললে সেট হবে কী করে।

অবসরের সিদ্ধান্তটা আসলে কখন, এর জবাবে ম্যাশ বলেন, সকালেই সিদ্ধান্ত নিয়েছি। আজ হোক, কাল হোক সরে যেতে তো হবেই। মনে হয়েছে টি-২০ খেলতে চাই না আর। দুইদিন পরে নেওয়া আর আজকে নেওয়া একই কথা; তাই কঠিন সিদ্ধান্তটা নিয়ে নিলাম। সর্বপরি বলবো- আপনি জার্সি উঠিয়ে রাখবেন, এটা সবসময়ই কঠিন।

জয় দিয়ে শেষ ম্যাচের বিদায়ের বিষয়ে এক প্রশ্নের জবাবে ওয়ানডে অধিনায়ক বলেন, জিতে শেষ বা হারে শেষ নয়। মাশরাফি থেকে দেশ অনেক বড়- একটা ম্যাচ জিতলে দেশেরই জন্য জয় হবে। আমরা জয়ের জন্যই মাঠে নামি।

আচমকাই সিদ্ধান্তটা নেওয়া, স্বীকার করে মাশরাফি বলেন, দেশকে, দলকে জানি না কি দিতে পরেছি, তবে রিয়েলি প্লেজার।

আপনার মন্তব্য

আলোচিত