স্পোর্টস ডেস্ক

১১ এপ্রিল, ২০১৭ ২০:৪৫

শেষ হলো ক্রিস লিনের আইপিএল মিশন

কাঁধের ইনজুরিতে আইপিএলের বাকি ম্যাচগুলোতে মাঠে নামা হবে না অস্ট্রেলিয়ান ‘হার্ডহিটার’ ব্যাটসম্যান ক্রিস লিনের। বিষয়টি নিশ্চিত করেছেন কলকাতা নাইট রাইডার্সের কোচ জ্যাক ক্যালিস। তাই এখন নিশ্চিত ভাবে বলা যায় অস্ট্রেলিয়ান ‘হার্ডহিটার’ এই ব্যাটসম্যানের আইপিএলের ১০ম পর্বের মিশন শেষ হলো.

আইপিএলের ১০ম পর্বে প্রথম দুই ম্যাচেই ঝড়ো ইনিংস উপহার দিয়েছেন ক্রিস লিন। ফর্মের তুঙ্গে থাকা এই ওপেনারের আর খেলা হচ্ছে না চলমান আসরে।

জ্যাক ক্যালিস জানান, ‘লিনের কাঁধে স্ক্যান করানো হয়েছিল। আমরা রিপোর্ট হাতে পেয়েছি। শরীরের গুরুত্বপূর্ণ অংশে তার চোট রয়েছে। এ মুহূর্তে তার পুনর্বাসন জরুরি। তাই আইপিএলের বাকি ম্যাচগুলো তাকে দলে পাওয়া যাচ্ছে না। এটা দলের জন্য আর আমাদের সমর্থকদের জন্য হতাশাজনক খবর। সে প্রথম দুই ম্যাচে দুর্দান্ত ব্যাট করেছে।’

মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে গত রোববারের (৯ এপ্রিল) ম্যাচটিতে ফিল্ডিং করার সময় ড্রাইভ দিয়ে ক্যাচ ধরে গিয়ে বাম কাঁধে চোট পান লিন। দুই বছরেরও কম সময়ে একই কাঁধে তৃতীয়বারের মতো ইনজুরিতে আক্রান্ত হন ১০ এপ্রিল ২৭-এ পা রাখা এ ডানহাতি ব্যাটসম্যান। মুম্বাই ম্যাচ শেষে নিজের অফিসিয়াল টুইটার পেজে টুইট করেন লিন, ‘প্রিয় ক্রিকেট ঈশ্বর, আমি কী ভুল কিছু করেছি?’

প্রথম ম্যাচেই ‘টর্নেডো’ ইনিংস খেলেন বিগ ব্যাশ তারকা লিন। গুজরাট লায়ন্সের বিপক্ষে ৬টি চার ও ৮টি ছক্কায় ৪১ বলে ৯৩ রানে অপরাজিত থাকেন। স্ট্রাইক রেট ২২৬.৮২। তাকে যোগ্য সঙ্গ দেন অধিনায়ক গৌতম গম্ভীর (৪৮ বলে ৭৬ অপ.)। কোনো উইকেট না হারিয়েই ৩১ বল হাতে রেখে ১৮৪ রানের চ্যালেঞ্জিং টার্গেট টপকে যায় কেকেআর।

পরের ম্যাচে মুম্বাইয়ের বিপক্ষে লিনের ব্যাট থেকে আসে ২৪ বলে ৩২। শ্বাসরুদ্ধকর ম্যাচে জিততে জিততেও ১ বল বাকি থাকতে ৪ উইকেটে হেরে যায় কেকেআর।

আগামী বৃহস্পতিবার (১৩ এপ্রিল) হোম ভেন্যুতে নামবে কলকাতা। প্রতিপক্ষ কিংস ইলেভেন পাঞ্জাব। কলকাতার ইডেন গার্ডেনসে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় ম্যাচটি শুরু হবে।

আপনার মন্তব্য

আলোচিত