স্পোর্টস ডেস্ক

২০ এপ্রিল, ২০১৭ ১৩:৩৯

ড্রয়ে স্বপ্নভঙ্গ বার্সার, সেমিতে জুভেন্টাস

চিরচেনা ক্যাম্প ন্যুতে আরও একটি নাটকের মঞ্চায়ন করতে পারল না বার্সেলোনা। জুভেন্টাসের দুরভেদ্য রক্ষণে চিড় ধরাতে পারেনি তারা। পুরো ম্যাচে গোলের জন্য হাহাকার শেষে গোলশূন্য ড্রয়ে হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাদের। আর দুই লেগ মিলে ৩-০ ব্যবধানের হারে এবারের চ্যাম্পিয়নস লিগকে বিদায় বলতে হয়েছে মেসি-নেইমার-সুয়ারেজদের।

সেমিফাইনালে উঠতে হলে গতকালের ম্যাচে জুভেন্টাসের বিপক্ষে বড় জয়ের প্রয়োজন ছিল বার্সেলোনার। কিন্তু জয় তো দূরের কথা, প্রতিপক্ষের জালে একবারও বল পাঠাতে পারলো না মেসি-নেইমার-সুয়ারেজরা।

এই ম্যাচটি গোলশূন্য ড্র হলেও সেমিফাইনালে উঠে গেছে ইতালিয়ান ক্লাব জুভেন্টাস। আর কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। কারণ, প্রথম লেগের ম্যাচে বার্সেলোনাকে ৩-০ গোলে হারিয়েছিল জুভেন্টাস।

গতকালের ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে বার্সেলোনার ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে। কিন্তু হোম অ্যাডভান্টেজ কাজে লাগিয়ে ভালো কিছু করতে পারলো না তারা। দুই ম্যাচ মিলিয়ে জুভেন্টাসকে একটি গোলও দিতে পারেনি বার্সেলোনা। বার্সেলোনার জালে একবারও বল জড়াতে পারেনি জুভেন্টাসও।

২০১৫ সালে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ম্যাচে বার্সেলোনার কাছে হেরে রানার আপ হয়েছিল জুভেন্টাস। এবার সেই বার্সেলোনাকে বিদায় করে সেমিফাইনালে উঠে গেল তারা। চ্যাম্পিয়ন্স লিগে মোট ২বার চ্যাম্পিয়ন হয়েছে জুভেন্টাস।

১৯৮৫ সালে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ঘরে তুলেছিল জুভেন্টাস। এরপর ১৯৯৬ সালে দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স লিগে চ্যাম্পিয়ন হয় তারা। ২বার চ্যাম্পিয়ন হওয়া জুভেন্টাস চ্যাম্পিয়ন্স লিগে রানার আপ হয়েছে মোট ৬বার।

চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসরে সেমিফাইনালে উঠা চারটি দল হলো রিয়াল মাদ্রিদ (স্পেন), অ্যাতলেটিকো মাদ্রিদ (স্পেন), মোনাকো (ফ্রান্স) ও জুভেন্টাস (ইতালি)।

আপনার মন্তব্য

আলোচিত